ফেসবুকে রাসূল (সা.)-কে নিয়ে কটূক্তি: বরিশালে থেকে ব্যবসায়ী গ্রেপ্তার

ইমান২৪.কম: বরিশালের বাবুগঞ্জে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করার অভিযোগে মো. রেজাউল করিম আকন্দ (৪৭) নামের এক ওষুধ ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে বাবুগঞ্জ থানা পুলিশ।

গতকাল বুধবার উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নের রহিমগঞ্জ বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে রেজাউল করিম আকন্দকে স্থানীয়রা ওই স্ট্যাটাসের জন্য গণধোলাই দেয়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রেজাউল করিম আকন্দ নিজের ব্যবহৃত ফেসবুক আইডিতে মহানবীকে নিয়ে আপত্তিকর পোস্ট করেন।

বুধবার রাতেই রেজাউল করিমের স্ট্যাটাসটি স্থানীয়দের নজরে আসে। এরপর রেজাউল করিমের শাস্তির দাবি করে এবং তাকে ধরে গণধোলাই দেয়। বিষয়টি নিয়ে উত্তেজনা দেখা দিলে ঘটনাস্থলে গিয়ে রেজাউল করিমকে আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্রে পুলিশ হেফাজতে নেওয়া হয়। পরে বাবুগঞ্জ থানা পুলিশের একটি টিম বুধবার রাতে রেজাউল করিমকে গ্রেপ্তার করে।

এ ঘটনায় জাহাঙ্গীর নগর ইউনিয়নের চর আলগী গ্রামের মো. নুরুল হকের ছেলে মো. মিরাজ হোসেন বাদী হয়ে বাবুগঞ্জ থানায় মামলা দায়ের করেন। ঘটনার সত্যতা নিশ্চিত করে বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত মো. মিজানুর রহমান জানান, ইচ্ছাকৃতভাবে ইসলাম ধর্মকে হেয় প্রতিপন্ন ও ধর্মীয় মূল্যাবোধে আঘাত করে সামাজিক মাধ্যম ফেসবুকে কটূক্তিমূলক পোস্ট করায় মো. রেজাউল করিমের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

ফেসবুকে লাইক দিন