রাজধানীতে আ.লীগ নেতার গুলিতে নিহত ১

ইমান২৪.কম: রাজধানীর দক্ষিণখানের আইনুশবাগ চাঁদনগর এলাকায় এক ব্যবসায়ীর গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তার নাম আব্দুর রশিদ বলে প্রাথমিকভাবে জানা গেছে।

নিহত আব্দুর রশিদ (৪২) ওই এলাকার মৃত আব্দুল মালেকের ছেলে। তিনি রড ও সিমেন্টের ব্যবসা করতেন। ব্যবসা সংক্রান্ত বিরোধের জের ধরে বুধবার (২৪ মার্চ) সকালে দুইপক্ষের মধ্যে গোলাগুলিতে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। বুধবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। নিহত আব্দুর রশিদ আইনুজবাগ এলাকার বাসিন্দা। মরদেহ রাখা হয়েছে স্থানীয় কেসি হাসপাতালে।

দক্ষিণখান থানা পুলিশের উপপরিদর্শক আব্দুল আজিজ বলেন, ‘বাড়ির সামনে বালু রাখা নিয়ে তর্কের জেরে আমিনুল ইসলাম হান্নান ওরফে জাপানি হান্নান নামে এক প্রতিবেশীর শটগানের গুলিতে নিহত হন আব্দুর রশিদ। জাপানি হান্নানকে ইতোমধ্যেই দুটি অস্ত্রসহ আটক করা হয়েছে।’

স্থানীয় সূত্রে জানা গেছে, দক্ষিণখান থানাধীন আশকোনায় ময়লার ব্যবসা নিয়ন্ত্রণ কেন্দ্র করে আজ দুপুরে আওয়ামী লীগ নেতা জাপানি হান্নান ও সোহেল রেজা গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় উভয়পক্ষে গোলাগুলির ঘটনায় একজন নিহত ও একাধিক আহত হন।

তবে প্রত্যক্ষদর্শীরা জানান, আওয়ামী লীগ নেতা জাপানি হান্নানের শটগানের গুলিতে আব্দুর রশিদ নিহত হয়েছেন। খবর পেয়ে রশিদের পক্ষের লোকজন জাপানি হান্নানের বাড়িতে হামলা ও ভাঙচুর চালান। এ সময় উভয়পক্ষে ব্যাপক সংঘর্ষ হয়।

আগুন দিয়ে একটি গাড়ি পুড়িয়ে দেওয়া হয়। সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। এদিকে সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য হাবিব হাসান।

পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। দক্ষিণখান থানার ওসি শামীমুর রহমান হতাহতের সত্যতা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তবে আওয়ামী লীগ নেতা জাপানি হান্নানের গুলিতে ব্যবসায়ী আব্দুর রশিদ নিহত হয়েছেন কিনা তা নিশ্চিত করতে পারেননি তিনি।

ফেসবুকে লাইক দিন