বাইডেনের সঙ্গে ফোনালাপের পরই হামলা জোরদার করার ঘোষণা নেতানিয়াহুর

ইমান২৪.কম: ফিলিস্তিনিদের ওপর অব্যাহত বর্বর হামলার মাঝেই ইহুদীদের সন্ত্রাসবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে দ্বিতীয়বার ফোন করেছেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। তার সঙ্গে ফোনালাপের পরপরই ফিলিস্তিনি ভূ-খন্ডে আক্রমণ জোরদার করার ঘোষণা দিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুল।

গাজায় ইসরাইলি হামলাকে বাইডেন ইহুদীবাদীদের আত্মরক্ষার অধিকার বলে মনে করেন। খবর ডয়েচে ভেলের। জো বাইডেন বলেছেন, তার প্রশাসন এমন একটি অবস্থানে যেতে চায়, যেখানে আক্রমণ উল্লেখযোগ্য কমে যাবে। বিশেষ করে ‘জনবহুল এলাকা লক্ষ্য করে নির্বিচারে রকেট হামলা’কমতে হবে।

এর আগে, গত বুধবারও নেতানিয়াহুর কাছে ফোন করে ইসরাইলের পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। বলেছিলেন, এ অঞ্চলে খুব দ্রুত সহিংসতার অবসান হবে বলে আশা করছেন তিনি।

ইসরাইলিদের সমর্থন জানিয়ে সেদিন তিনি বলেছিলেন, হাজার হাজার রকেট ছোড়া হলে তা থেকে আত্মরক্ষার অধিকার রয়েছে ইসরাইলের। অথচ ইসরায়েলের আক্রমণে শতাধিক নিরীহ ফিলিস্তিনির মৃত্যু নিয়ে টুঁ শব্দটি পর্যন্ত করেননি বাইডেন।

বাইডেনের সঙ্গে দু’বার ফোনে কথা বলার পর শুক্রবার সকালে ইসরাইলি প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, গাজায় ‘যতক্ষণ প্রয়োজন ততক্ষণ’ হামাসের বিরুদ্ধে হামলা চালিয়ে যাবে ইসরাইল।

অবশ্য বিমান হামলার পর বৃহস্পতিবার রাত থেকেই উপত্যকায় আকাশপথের পাশাপাশি স্থল আক্রমণ শুরু করেছে ইসরাইলি দখলদার বাহিনী। এদিকে ইহুদীদের সন্ত্রাসবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলি বাহিনীর হামলায় শহীদ ফিলিস্তিনির সংখ্যা বেড়ে ১০৩ জনে পৌঁছেছে। আহত হয়েছেন ৫৮০ ফিলিস্তিনি।

ফেসবুকে লাইক দিন