কোরবানির ছুরি নিয়ে রাজনীতি করার কিছু নেই: মাওলানা মামুনুল হক

ইমান২৪.কম: মোদিবিরোধী কর্মসূচিতে হামলা ও নেতাকর্মী হতাহতের প্রতিবাদে বায়তুল মোকাররমের উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

আজ শুক্রবার বাদ জুমা সমাবেশটি শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়। এতে হেফাজতের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হক বলেন, বন্দুকের নল বা চোখ রাঙানি দিয়ে হেফাজত ইসলামকে শান্ত করে ফেলবেন, এমনটা কেউ চিন্তা করে থাকলে আপনারা বোকার স্বর্গে বাস করছেন।

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ও গোয়েন্দা সংস্থাগুলোর উদ্দেশে তিনি বলেন, আপনারা যথাযথভাবে তদন্ত করুন। পুলিশি হেফাজতে থাকা কর্মীদের ওপরে হামলা হয়েছে, হামলাকারীদের গ্রেপ্তার করতে হবে। তারা কীভাবে এখনো প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে, জবাব চাই।

কোরবানির কাজে ব্যবহারের জন্য মাদ্রাসায় ছুরিগুলো সংরক্ষণের বিষয়ে মাওলানা মামুনুল হক বলেন, এ নিয়ে রাজনীতি করার কিছু নেই। সংবাদমাধ্যমের কাছ থেকে আমরা আরো দায়িত্বশীল ভূমিকা আশা করি। তাদের দায়িত্ব, যেকোনো ঘটনা যথাযথভাবে তুলে ধরা।

ভুলক্রমে সাংবাদিকদের ওপর হামলা হয়ে থাকতে পারে উল্লেখ করে তিনি বলেন, সে জন্য কেন্দ্রীয়ভাবে আমরা দুঃখ প্রকাশ করেছি। তারপরেও যদি আপনারা হেফাজতকে বয়কটের সিদ্ধান্ত নেন, জনগণও আপনাদের বর্জন করবে।

এদিন হেফাজতের বিক্ষোভকে কেন্দ্র করে মসজিদের উত্তর গেটসহ আশপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়। প্রস্তুত রাখা হয় জলকামান ও সাজোয়া যান। রাস্তায় দেখা গেছে র‌্যাব ও গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যদেরও।

ফেসবুকে লাইক দিন