বাবুনগরীর প্রেস সচিব ইনআমুল হাসান ফারুকী গ্রেফতার

ইমান২৪.কম: হেফাজতে ইসলামের আহ্বায়ক কমিটির আমির জুনায়েদ বাবুনগরীর প্রেস সচিব ইনআমুল হাসান ফারুকীকে গ্রেফতার করেছে র‌্যাব। শুক্রবার (২১ মে) রাতে হাটহাজারীর ফতেয়াবাদ এলাকা থেকে র‌্যাব-৭ তাকে গ্রেফতার করে। শনিবার সন্ধ্যার মধ্যে তাকে হাটহাজারী থানা পুলিশে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মশিউর রহমান।

তিনি বলেন, ‘ইনআমুল হাসান ফারুকী প্রয়াত হেফাজত আমির শাহ আহমদ শফি হত্যা মামলা এবং গত ২৬ মার্চ হাটহাজারীতে হেফাজতে ইসলামের সহিংস কর্মকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলার আসামি। র‌্যাবের একটি টিম শুক্রবার রাতে তাকে ফতেয়াবাদ এলাকা থেকে গ্রেফতার করে। আমরা তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করছি। সন্ধ্যার মধ্যে তাকে হাটহাজারী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।’

ইনআমুল হাসান ফারুকী বাবুনগরীর পক্ষ হয়ে হেফাজতের যাবতীয় বিবৃতি ও প্রেস বিজ্ঞপ্তি পাঠাতেন। তিনি হাটহাজারী উপজেলা হেফাজতের প্রচার সম্পাদক ছিলেন।

গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনের বিরোধিতা করে হাটহাজারীতে বিক্ষোভ করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এ সময় হাটহাজারী বড় মাদ্রাসা নামে পরিচিত দারুল উলুম ময়নুল ইসলাম মাদ্রাসা থেকে মিছিল বের করে হাটহাজারী থানায় ভাঙচুর চালানো হয়।

পাশাপাশি হেফাজতকর্মীরা হাটহাজারী উপজেলা ভূমি অফিস ও সদর ইউনিয়ন ভূমি অফিসে হামলা ও অগ্নিসংযোগ করে। দিনভর পুলিশের সঙ্গে সংঘর্ষে চার জন নিহত হন। এ ঘটনার জের ধরে হাটহাজারীতে পুনরায় তাণ্ডব চালায় হেফাজত নেতাকর্মীরা। তারা চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক অবরোধ করে। পাশাপাশি মাদ্রাসার সামনে ইটের দেয়াল তুলে ব্যারিকেডও দেয়।

এসব ঘটনায় শুরুতে হাটহাজারী থানায় মোট ছয়টি মামলা দায়ের করা হয়। পরে ২২ এপ্রিল হেফাজতের বিলুপ্ত কমিটির আমির জুনাইদ বাবুনগরীকে প্রধান আসামি করে আরও দুইটি মামলাসহ হাটহাজারী থানায় আরও তিনটি মামলা দায়ের করা হয়।

ফেসবুকে লাইক দিন