কিশোরগঞ্জ থেকে হেফাজতের আরেক শীর্ষ নেতা গ্রেফতার

ইমান২৪.কম: হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জমিয়তে উলামের ইসলামীর কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মুহাম্মাদুল্লাহ জামীকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (২৭ এপ্রিল) বিকেলে শহরের পূর্ব তারাপাশা এলাকা থেকে মাওলানা জামীকে গ্রেফতার করা হয়।

তিনি কিশোরগঞ্জ শহরের সতাল দারুল উলুম মাদরাসার অধ্যক্ষ। কিশোরগঞ্জ মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুবকর সিদ্দিক বিষয়টি নিশ্চিত করেছেন। পুলিশ জানায়, গত ৩০ মার্চ হেফাজতে ইসলামের ডাকা হরতালে দিন কিশোরগঞ্জ শহরের বিভিন্ন স্থানে তাণ্ডব চালায় হরতালকারীরা।

এ সময় তারা আওয়ামী লীগ অফিসে হামলা ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এ ঘটনায় কিশোরগঞ্জে জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন খান মোল্লা বাদী হয়ে ১ এপ্রিল ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২৫০ জনকে আসামি করে কিশোরগঞ্জ মডেল থানায় একটি মামলা করেন।

মামলায় এজাহারনামীয় আসামি মাওলানা জামীকে গ্রেফতার করা হয়। পুলিশ আরও জানায়, হেফাজতের হরতালকে কেন্দ্র করে কয়েকদিন ধরে শহরের বিভিন্ন স্থানে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও পুলিশের ওপর হামলার ঘটনায় কিশোরগঞ্জ মডেল থানায় সন্ত্রাসদমন আইনে পৃথক পাঁচটি মামলা দায়ের করা হয়।

এর মধ্যে তিনটি মামলার বাদী হয় পুলিশ। অপর দু’টি মামলার মধ্যে একটির বাদী হন জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক আহমেদ উল্লাহ। অপরটির বাদী হন জেলা ছাত্রলীগের সভাপতি। এ সব মামলায় ১৪১ জনের নাম উল্লেখসহ প্রায় ৬ হাজার জনকে আসামি করা হয়।

কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, এসব মামলার আসামিদের গ্রেফতারে নিয়মিত অভিযান চালাচ্ছে পুলিশ। ২৭ এপ্রিল পর্যন্ত ৮৪ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে ১৫ জন এজাহারভুক্ত।

ফেসবুকে লাইক দিন