ইসরাইলকে জবাবদিহিতার মধ্যে আনতে বাইডেনকে ৫০০ ডেমোক্র্যাটের অনুরোধ

ইমান২৪.কম: ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলকে জবাবদিহিতার মধ্যে আনতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রতি অনুরোধ জানিয়েছেন তার নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়া পাঁচ শতাধিক ডেমোক্র্যাটকর্মী।

গাজায় ইহুদিবাদী ইসরাইলের অযৌক্তিক হামলার কারণে বহু মানুষ নিহত হওয়ার কারণে তারা ইসরাইলকে জবাবদিহিতার মধ্যে আনার জন্য অনুরোধ জানান। সোমবার (২৪ মে) এক চিঠিতে তারা এ আহ্বান জানান। তারা ওই চিঠিতে লিখেছেন, অস্ত্রবিরতিতে মধ্যস্থতা করার জন্য আমরা আপনার প্রশংসা করছি।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে আমরা ইসরাইল ও ফিলিস্তিনে ভয়াবহ সহিংসতা দেখেছি। আমরা আপনার কাছে মিনতি করছি যে, এসব ভয়াবহ কর্মকাণ্ডের জন্য ইসরাইলকে জবাবদিহিতার মধ্যে আনতে আপনি আপনার সরকারি ক্ষমতা প্রয়োগ করুন। এর মাধ্যমে শান্তি ও ন্যায়বিচারের ভিত্তি স্থাপন করুন।

মিডিয়াম ওয়েবসাইটে এ বিষয়ে বলা হয়েছে, এ চিঠিতে যে ৫০০ ডেমোক্র্যাটকর্মী স্বাক্ষর করেছেন তারা জো বাইডেনের প্রচারণা ও ডেমোক্র্যাটিক ন্যাশনাল কমিটির কর্মী। এছাড়া এসব লোকেরা বাইডেনের নির্বাচনী প্রচারণার প্রধান সদর দফতরে কাজ করতেন আর রয়েছেন ওই সকল ব্যক্তিরা যারা বাইডেনের বিশাল জয় নিশ্চিত করতে ঝুঁকিপূর্ণ সুইং স্টেটগুলোতে কাজ করতেন।

তারা ওই চিঠিতে বলেছেন, যারা নিহত হয়েছেন আমরা তাদের জীবন ফিরিয়ে দিতে পারব না। অথচ ইসরাইলের হামলায় ফিলিস্তিনের শত শত মানুষ নিহত হয়েছেন। এ মাধ্যমে ফিলিস্তিনের ওপর ইসরাইলের শক্তি প্রদর্শন করা হয়েছে।

এ কারণে একটি পক্ষকে ভীষণভাবে মার খেতে দেখা গেছে। ফিলিস্তিনিদের কোনো স্বাধীনতা নেই আর ইসরাইল বহুবছর ধরে তাদের জীবনকে নিয়ন্ত্রণ করছে। একারণেই এখানে বারবার সঙ্ঘাতের সৃষ্টি হচ্ছে। এ চিঠির মাধ্যমে ডেমোক্র্যাটকর্মীরা বাইডেনের প্রতি আহ্বান জানান তিনি যেন ইসরাইলের দখলদারিত্ব, অবরোধ ও বসতি সম্প্রসারণ কার্যক্রমের অবসান ঘটান। কারণ, ইসরাইলের এসব কর্মকাণ্ডই সাম্প্রতিক সময়ের এ ধ্বংসযজ্ঞকে ডেকে এনেছে।

ফেসবুকে লাইক দিন