এবার আরেক মুসলিম দেশে হামলা চালালো ইসরায়েল!

ইমান২৪.কম: দখলদার ই’সরায়েল এবার লে’বান’নের দিকে ২২টি গো’লা নি’ক্ষে’প করেছে। এর আগে লেবানন থেকে ইস’রায়ে’লের উত্ত’রাঞ্চল লক্ষ্য করে যে র’কে’ট হা’ম’লা চালানো হয়, তার জবাবে এই হা’ম’লা চালানো হয়েছে বলে জানিয়েছে ই’সরায়ে’লি বা’হিনী।

লেবা’ন’নের নিরাপত্তা বাহিনীর একটি সূত্রের বরাত দিয়ে কাতার-ভিত্তিক গণমাধ্যম আলজাজিরা জানিয়েছে, ইস’রায়ে’লি বাহিনী মোট ২২টি শে’ল নি’ক্ষে’প করেছে লেবা’ননের দিকে লক্ষ্য করে।

ইস’রায়ে’লি সেনাবাহিনী জানি’য়েছে, ইস’রা’য়েলের উ’ত্তরাঞ্চল লক্ষ্য করে সোমবার অন্তত ৬টি র’কে’ট ছো’ড়া হয় লে’বা’নন থেকে। কিন্তু সেগুলো লক্ষ্যে আ’ঘা’ত হা’নতে পা’রেনি, বরং লেবাননের ভূ’খণ্ডেই বি’স্ফো’রিত হয়েছে।

এর পর লে’বান’নের সেই জা’য়গা লক্ষ্য করে ই’সরা’য়েল গো’লা নি’ক্ষে’প করেছে, যেখান থেকে র’কে’ট ছো’ড়া হয়েছিল।প্রসঙ্গত, এর আগে গত ১৩ মে দক্ষিণ লে’বা’নন থেকে অন্তত ৩টি রকে’ট ইস’রায়ে’লের দিকে নি’ক্ষে’প করা হয়।

তবে এতে কোনো হ’তা’হ’তে’র ঘ’টনা ঘ’টেনি। এদিকে, ই’সরায়ে’লি দ’খলদার বা’হিনী অ’বরুদ্ধ গা’জা উপ’ত্যকায় হা’ম’লা অ’ব্যাহত রেখেছে। আ’লজাজিরা গা’জার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে জানিয়েছে, ই’সরায়ে’লের নির্বিচার হা’ম’লায় এখন পর্যন্ত ২১২ জন ফি’লিস্তিনি নি’হ’ত হয়ে’ছেন।

এর মধ্যে অন্তত ৬১ শিশু ও ৩৬ নারী রয়েছেন। এ ছাড়া গত ৮ দিন ধরে চলা ইস’রায়ে’লি হা’ম’লায় দেড় হাজারের বেশি মানুষ আ’হ’ত হ’য়েছেন। অন্যদিকে, ইস’রায়ে’লের পক্ষ থেকে দাবি করা হয়েছে, ফি’লিস্তি’নের প্র’তিরোধ আ’ন্দোলন হামাসের ছো’ড়া র’কে’টে ২ শিশুসহ ১০ জন নি’হ’ত হয়েছে।

ফেসবুকে লাইক দিন