হামাসের সুড়ঙ্গ থেকে রকেট হামলায় কোনঠাসা ইসরাইল!

ইমান২৪.কম: হামাসের ভূ’গর্ভস্থ সুড়ঙ্গ থেকে রকেট হা’ম’লা’য় বিপর্যস্ত গোটা ইসরাইল। দেশটির বিভিন্ন শহরে গাজা থেকে বৃষ্টির মতো রকেট হা’ম’লা চালানো হচ্ছে। মঙ্গলবার ইসরাইলি সেনাবাহিনীর মুখপাত্র জানিয়েছে, ভূগর্ভস্থ টা’নেল থেকে হা’ম’লা চালায় হামাস।

তারা মাগাজি শরণার্থী শিবির থেকে এসব হা’ম’লা চালায়। তবে সেসব টানেলে বিমান হা’ম’লা চালানো হয়েছে বলে জানিয়েছে ইসরাইলি সেনাবাহিনী। এদিকে পশ্চিম তীরের রামাল্লায় ফিলিস্তিনি ও ইসরাইলের সংঘর্ষে দুই ইসরাইলি সেনাবাহিনী আহত হয়েছেন। অপরদিকে ইসরাইলি হা’ম’লা’য় ১৪ ফিলিস্তিনি আহত হয়েছেন।

তবে কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আলজাজিরা জানিয়েছে, ইসরাইলি বাহিনীর হা’ম’লা’য় এক ফিলিস্তিনি নি’হ’ত হয়েছেন। এছাড়া বেশ কয়েকজন আহত হয়েছেন। পাশাপাশি ফিলিস্তিনি প্রতিবাদকারীদের ছোড়া গু’লিতে দুই ইসরাইলি সেনা আহত হয়েছেন।

ইসরাইলি সংবাদ মাধ্যম হারেৎজ জানিয়েছে, হামাসের ছোড়া রকেটে গাজা সীমান্তে ইসরাইলের দুই বিদেশি শ্রমিক নি’হ’ত হয়েছেন। নি’হ’ত শ্রমিক দুইজন থাইল্যান্ডের। এ ছাড়া ওই হা’ম’লা’য় অন্তত ৭ জন আহত হয়েছেন।

আহতদের উদ্ধার করে সরোকা মেডিকেল সেন্টারে নেওয়া হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।ইসরাইলের দক্ষিণাঞ্চলীয় এশকল অঞ্চলে হামাস উপর্যুপরি রকেট হা’ম’লা চালায়। এতে ১০ ইসরাইলি হতাহত হয়। তাদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর। মেগান ডেভিড অ্যাম্বুলেন্স সার্ভিসের বরাত দিয়ে এ খবর জানায় আন্তর্জাতিক এ সংবাদ মাধ্যমটি।

ফেসবুকে লাইক দিন