ইসরায়েলকে সমর্থন দেওয়ায় বাইডেনকে ধন্যবাদ দিয়েছে নেতানিয়াহু

ইমান২৪.কম: গাজায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল-জাজিরার কার্যালয় বোমা মেরে উড়িয়ে দেওয়ার পর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে ফোনে কথা বলেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু।

তিনি বলেন, ক্ষতি এড়াতে এসব করছে ইসরায়েল। খবর আল-জাজিরার। শনিবার (১৫ মে) নেতানিয়াহুর অফিস এক বিবৃতিতে এ তথ্য জানায়। নেতানিয়াহু বলেন, গাজায় হামাস ও অন্যান্য গোষ্ঠীর সঙ্গে জড়িত নয় এমন মানুষদের ক্ষতি করছে না ইসরায়েল।

বাইডেনকে ইসরায়েলি প্রধানমন্ত্রী বলেন, গাজা টাওয়ারে সংবাদমাধ্যম কার্যালয়ে হামলা চালানোর আগে নিরীহ মানুষদের সরিয়ে নেয়ার সময় দেওয়া হয়েছে। এসময় ইসরায়েলি আগ্রাসনকে সমর্থন দেওয়ার জন্য বাইডেনকে ধন্যবাদও জানান নেতানিয়াহু।

এদিন, আন্তর্জাতিক সংবাদমাধ্যমকর্মীদের সরে যেতে এক ঘণ্টা সময় দেওয়ার মধ্যেই গাজায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল-জাজিরার কার্যালয় বোমা মেরে উড়িয়ে দেয় ইসরায়েলি বিমানবাহিনী।

আল-জাজিরার খবরে বলা হয়েছে, ভবনটি পুরোপুরি মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হয়েছে। হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেছি কিনা, তা এখনও জানা সম্ভব হয়নি।

ভবনটিতে অ্যাসোসিয়েটেড প্রেস ব্যুরোর কার্যালয়ও ছিল। ছবিতে দেখা যায়, বোমা হামলার পর ভবনটি মাটিতে ভেঙে পড়েছে। ভবনটির ধ্বংসস্তূপ চারদিকে ছড়িয়ে পড়েছে।

প্রসঙ্গত, ইসরায়েল-ফিলিস্তিনের মধ্যে সোমবার (১০ মে) শুরু হওয়া রক্তক্ষয়ী সংঘর্ষে গাজায় এ পর্যন্ত ৩৯ শিশুসহ ১৪০ জনের প্রাণহানি হয়েছে। এসময় আহত হয়েছেন ৯৫০ জন।

ফেসবুকে লাইক দিন