এপির কার্যালয়ে হামলার পর ঘুম ভাঙ্গল হোয়াইট হাউসের

ইমান২৪.কম: আন্তর্জাতিক সংবাদমাধ্যমকর্মীদের সরে যেতে এক ঘণ্টা সময় দেয়ার মধ্যেই গা’জায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরার কার্যালয় বো’মা মে’রে উ’ড়িয়ে দিয়েছে ইসরায়েলি বিমান বাহিনী। শনিবার (১৫ মে) বিমান হা’ম’লা চালিয়ে ভবনটি উ’ড়িয়ে দেয়ার পর টুইটারে এ ঘটনার প্রতিক্রিয়া জানিয়েছে হোয়াইট হাউস।

হোয়াইট হাউসের মুখপাত্র জেন সাকি বলেন, সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করা সর্বজনীন দায়িত্বের মধ্যে পড়ে। তিনি আরও বলেন, সাংবাদিকদের নিরাপত্তা ও সুরক্ষা এবং সংবাদমাধ্যমের স্বাধীনতা নিশ্চিতে আমরা ইসরায়েলের সঙ্গে সরাসরি যো’গাযোগ চালিয়ে যাচ্ছি। আল-জাজিরার খবরে বলা হয়েছে, ভবনটি পুরোপুরি মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হয়েছে।

হা’ম’লা’য় কোনো হ’তা’হ’তে’র ঘটনা ঘটেছি কিনা, তা এখনও জানা সম্ভব হয়নি। ভবনটিতে অ্যা’সোসিয়ে’টেড প্রে’স ব্যুরোও কার্যালয়ও ছিল। ছবিতে দেখা যায়, বো’মা হা’ম’লার পর ভব’নটি মা’টিতে ভে’ঙে পড়ছে। ভব’নটির ধ্বং’সস্তূ’প চার’দিকে ছড়িয়ে পড়েছে।

ইস’রা’য়েল-ফি’লিস্তি’নের মধ্যে সোমবার (১০ মে) শুরু হওয়া র’ক্তক্ষ’য়ী সং’ঘ’র্ষে গাজায় এ পর্যন্ত ৩৯ শি’শুসহ ১৪০ জনের প্রাণহা’নি হয়ে’ছে। এসময় আ’হ’ত হয়েছেন ৯৫০ জন।

প্রসঙ্গত, ১৯৬৭ সালে আরব-ইসরায়েল যু’দ্ধের সময় ইস’রায়ে’ল পূর্ব জে’রুজা’লেম দখল করে এবং ১৯৮০ সালে পুরো শহ’রকে সংযু’ক্ত করে। তবে তাদের এমন প’দক্ষেপ আন্তর্জাতিক সম্প্রদায়ের কখনও স্বী’কৃতি পায়নি।

ফেসবুকে লাইক দিন