হামলা করে কেউ আমাদের নীরব করতে পারবে না: আল-জাজিরা

ইমান২৪.কম: গাজায় আল-জাজিরা টেলিভিশনসহ বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমের একটি কার্যালয় বিমান হামলা চালিয়ে উড়িয়ে দিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী।

আল-জাজিরার সাংবাদিকরা বলছেন, ভবন ধ্বংস সত্ত্বেও তারা এক মুহূর্তের জন্য থেমে যাবেন না। প্রতিরোধ আন্দোলন হামাসের বিরুদ্ধে লড়াইয়ের সময় সংবাদমাধ্যমের কণ্ঠরোধের এটি সবশেষ চেষ্টা ইসরায়েলি দখলদার বাহিনীর।

এ হামলার ঘটনা সরাসরি সম্প্রচার করেছে আল-জাজিরা। কাতারভিত্তিক সংবাদমাধ্যমটির এক উপস্থাপক বলেন, আমরা নীরব থাকব না। কেউ আলজাজিরার কণ্ঠরোধ করতে পারবে না।

তিনি যখন এই বক্তব্য দিচ্ছিলেন, তখন কান্নায় তার কণ্ঠ ভারী হয়ে আসছিল। ওই উপস্থাপক বলেন, আমরা নিশ্চিত করে বলতে পারি, কেউ আমাদের নীরব করিয়ে দিতে পারবে না।

শনিবার (১৫ মে) এই হামলায় ১২ তলা ভবনটি পুরোপুরি মাটির সঙ্গে মিশে যায়। আল-জাজিরার সাফওয়াত আল-কাহলাওয়াত বলেন, গত ১১ বছর ধরে আমরা এখানে কাজ করছি।

এই ভবন থেকে বহু ঘটনার সংবাদ সংগ্রহ করেছি। কিন্তু মাত্র দুই সেকেন্ডের মধ্যে সবকিছু মাটিতে মিশিয়ে দেওয়া হয়েছে। তিনি বলেন, আমার সব সহকর্মী, বিষণ্ণতা সত্ত্বেও, এক মুহূর্তের জন্য থেমে যায়নি।

তারা আল-জাজিরাকে শীর্ষে রাখতে বিকল্প উপায়ের খোঁজে নেমেছেন। গাজা শহর থেকে সংবাদ সংগ্রহ করা আল-জাজিরার হ্যারি ফাওসেত বলেন, এটি আমাদের সবার জন্য দুঃখজনক মুহূর্ত।

ফেসবুকে লাইক দিন