‘হেফাজত নেতাদের রিমান্ডে নির্যাতন’ গুজব ছড়িয়ে হিন্দু যুবক গ্রেফতার

ইমান২৪.কম: ‘হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতাদের গ্রেফতারের পর রিমান্ডে নিয়ে নির্যাতন করা হয়েছে’- এমন খবর ছড়ানোর অভিযোগে রানা মন্ডল নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন। মঙ্গলবার (২৮ এপ্রিল) গাইবান্ধার গোবিন্দগঞ্জ থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. নাজমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেফতারের পর রাতেই রানাকে ঢাকায় আনা হয়।

নাজমুল ইসলাম জানান, রানা ইউটিউব ও ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে গ্রেফতার হওয়া হেফাজত নেতাকর্মীদের পুলিশ রিমান্ডে নিয়ে নির্যাতন করেছে বলে গুজব ছড়াচ্ছিল। তিনি বিভিন্ন মনগড়া, আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি প্রদর্শক, মানহানিকর ও ধর্মীয় উস্কানিমূলক গুজব রটিয়ে দেশের আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করছিল।

তিনি আরও বলেন, প্রযুক্তি ব্যবহার করে জানা যায়, হলি টিভি টুয়েন্টিফোর ইউটিউব চ্যানেল পরিচালনাকারী রানা মন্ডলের (২৮) সঙ্গে মা. মো. আব্দুর রহিম শেরপুরী (৩৫) এসব কার্যক্রমে জড়িত।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ইউটিউব চ্যানেল হলিটিভি পরিচালনা করে বলে জানায়। সেই চ্যানেলে সংশ্লিষ্ট ভিডিওসহ একই রকম প্রায় ছয় শতাধিক মনগড়া ভিডিও পাওয়া যায়। তিনি এরকম আরও একাধিক ইউটিউব চ্যানেল পরিচালনা করে বলে জানায়। আব্দুর রহিম শেরপুরীর (৩৫) মাধ্যমে মনগড়া ও উস্কানিমূলক ভিডিও ধারণ করত। পরে সেগুলোর সঙ্গে অন্যান্য ভিডিওর কাটপিছ সম্পাদনা করে প্রচার করত।

এডিসি বলেন, রানা ও তার সহযোগী আব্দুর রহিমের বিরুদ্ধে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেওয়া হয়েছে। রহিমকে গ্রেফতারের চেষ্টা করছে পুলিশ।

ফেসবুকে লাইক দিন