সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে আবারও শাহবাগ অবরোধ

ইমান২৪.কম:সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে আবারও অবস্থান নিয়েছেন আন্দোলনকারীরা। শুক্রবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শাহবাগে সড়ক অবরোধ করেন তারা।

এ কারণে ওই রুটে যান চলাচল বন্ধ রয়েছে। মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সাধারণ সম্পাদক এএসএম আল সনেট গণমাধ্যমকে বলেন, ‘আমাদের দাবি একটাই। ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল করতে হবে।

মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল না করা পর্যন্ত আন্দোলন চলবে।’ প্রসঙ্গত, সোনালী ব্যাংকের নিয়োগ পরীক্ষা ছিল আজ। পরীক্ষা শেষে মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্মের শিক্ষার্থীরা শাহবাগ জাদুঘরের গেট ও পাবলিক লাইব্রেরির সামনে সমবেত হয়।

এরপর সন্ধ্যায় তারা শাহবাগ মোড়ে অবস্থান নিলে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ দিকে, অবরোধের কারণে শাহবাগ মোড়ে যানজট সৃষ্টি হলে আন্দোলনকারীদের অবরোধ ছেড়ে দেওয়ার অনুরোধ জানায় শাহবাগ থানা পুলিশ।

কিন্তু পুলিশের অনুরোধে সাড়া দেননি আন্দোলনকারীরা। এ বিষয়ে শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) জাফর আলী বিশ্বাস বলেন, ‘সন্ধ্যা সাড়ে ৬টায় আন্দোলনকারীরা শাহবাগ মোড়ে অবস্থান নেন। তবে কোনো বিশৃঙ্খলা নেই। আমরা তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছি।’

আরও পড়ুন: পিকনিকের বাসে দুই লক্ষাধিক ইয়াবা, আটক ৬

কাদিয়ানি ইজতেমা বন্ধের দাবিতে পঞ্চগড়ে ব্যাপক বিক্ষোভ 

ফেসবুকে লাইক দিন