৪২৯ ফিলিস্তিনীকে ধরে নিয়ে গেছে ইহুদীবাদী ইসরাইল

ইমান২৪.কম: শুধু মাত্র গত জুলাই মাসেই ৪২৯ জন ফিলিস্তিনিকে আটক করেছে ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল। যার মধ্যে ৩২ জন শিশু ও ১০ জন নারী রয়েছে।

বুধবার (১২ আগস্ট) ফিলিস্তিন লিবারেশন অরগানাইজেশানস কমিটি অব প্রিজনার্স এন্ড ফ্রীড প্রিজনার্স, ফিলিস্তিন প্রিজনার্স ক্লাব, অ্যাডামির প্রিজনার সাপোর্ট এন্ড হিউম্যান রাইটস এসোসিয়েশন এবং ওয়াদি হিলওয়াই ইনফরমেশন সেন্টার যৌথভাবে এই প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইলি সেনাবাহিনী দখলকৃত জেরুসালেম থেকে ২০১ জন, দখলকৃত গাজা উপত্যকা থেকে ১৩ জন এবং বাকিদের পশ্চিম তীরের বিভিন্ন অঞ্চল থেকে গ্রেপ্তার করেছে।

ওই প্রতিবেদন অনুযায়ী, জুলাই মাসে ৩৩টি নতুন ও পুরাতন ৬৫টিসহ মোট ৯৮টি প্রশাসনিক আটকাদেশ জারি করেছে ইসরাইল। প্রতিবেদনে আরো বলা হয়েছে, ২০২০ সালের জুলাইয়ের মধ্যে ইসরাইলি কারাগারের অভ্যন্তরে ফিলিস্তিনী বন্দীদের সংখ্যা বেড়ে সাড়ে ৪ হাজারে পৌঁছেছে।

যার মধ্যে ৪১ জন মহিলা, ১৬০ জন শিশু এবং ৩৬০ জন প্রশাসনিক বন্দি রয়েছে। ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের কারাগার থেকে অসুস্থ বন্দী, মহিলা ও শিশুদের মুক্তি দেওয়ার জন্য মানবাধিকার দলগুলির পক্ষ থেকে ইসরাইলের প্রতি দাবি জানানো হয়েছে।

পাশাপাশি বন্দীদের এবং তাদের পরিবারকে জরুরি প্রয়োজনে সহায়তা করার জন্য দখলকৃত অঞ্চলে মানবাধিকার দলের কর্মীদের সংখ্যা বাড়ানোর জন্য আন্তর্জাতিক রেড ক্রসের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

ফেসবুকে লাইক দিন