৪০ বছর ধরে মসজিদে আজান দেন এই অন্ধ মুয়াজ্জিন

ইমান২৪.কম: তিনি একজন মুয়াজ্জিন। বয়স ৮০ ছুঁইছুঁই। প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে পড়তে ছুটে যান মসজিদে। এ বৃদ্ধ অবস্থাতেও পায়ে হেঁটে মসজিদে গিয়ে আজান দেন নিয়মিত।

জানা যায়, তিনি এ বয়সেও আজান ছাড়তে চাননি। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, এ মুয়াজ্জিন সৌদি রাজধানী রিয়াদের একটি মসজিদের দিকে হেঁটে যাচ্ছেন।

তিনি এ মসজিদটিরই মুয়াজ্জিনের দায়িত্ব পালন করছেন দীর্ঘ ৪০ বছর। এ ৪০ বছরে তিনি কোনো দিন জামাত মিস করেননি। বাড়ি থেকে দূরত্ব সত্ত্বেও প্রতিদিন মসজিদে যান তিনি।

তিনি তার লাঠিতে ভর করে উপস্থিত হোন মসজিদে। তাকে জিজ্ঞেস করলে তিনি বলেন, আমি আল্লাহর থেকে জান্নাত ও ক্ষমা পাওয়ার জন্য পায়ে হেঁটে প্রতিদিন মসজিদে নামাজ আদায় করতে যাই। আবার পায়ে হেঁটে বাড়ি ফিরি।

আরো পড়ুন>> ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে রাইয়ান সরকার নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুর দেড়টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন থেকে তার মৃত্যু হয়।

রাইয়ান মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজের ষষ্ঠ শ্রেণির ছাত্র ছিল। রাইয়ানরা এক ভাই ও এক বোন ছিলেন বলেও জানান তার স্বজনরা।

রাইয়ানের এক আত্মীয় বলেন, ৩১ জুলাই রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয় রায়হানকে। পরীক্ষা-নিরীক্ষা শেষে তার ডেঙ্গু ধরা পড়ে।

ক্রমেই তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রক্ত দেয়া হয় এবং লাইফ সাপোর্টে রাখা হয়। শুক্রবার দুপুর দেড়টায় চিকিৎসাধীন থেকে তার মৃত্যু হয়।

ইমান২৪/এ/আর

ফেসবুকে লাইক দিন