৩০ বছরের সঞ্চয় বিনিয়োগ করে এখন আমি নিঃস্ব

ইমান২৪.কম: ‘আমার জীবনের ত্রিশ বছরের সঞ্চয় আমি এখানে ইনভেস্ট (বিনিয়োগ) করেছিলাম, আজকে আমি একেবারেই নিঃস্ব’ আক্ষেপ করে সময় প্রতিবেদককে এই কথাগুলো বলছিলেন রাজধানীর ফুলবাড়িয়া সুপার মার্কেটের এক ব্যবসায়ী।

রোববার (১৩ ডিসেম্বর) সকালে চতুর্থ দিনের মতো রাজধানীর ফুলবাড়িয়া সুপার মার্কেটের আন্ডারগ্রাউন্ডের অবৈধ দোকান গুলোতে উচ্ছেদ অভিযান পরিচালনা করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

উচ্ছেদ অভিযানের সময় সেখানকার আরেকজন ব্যবসায়ী জানান, ’সিটি কর্পোরেশন ‍যদি আগে থেকে আমাদের বলতো যে সিটি কর্পোরেশন থেকে অবৈধ ঘোষণা করেছে।

আপনারা সময় নিয়ে, আমরা নিজেরা লাগলে এগুলো পরিস্কার করে দিতাম।’ এদিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হায়দার আলী বলেন, আমরা ইতোমধ্যে ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছি।

এ কাজ শেষ না হওয়া পর্যন্ত কার্যক্রম অব্যহত থাকবে। আজকে সারাদিন অভিযান চলবে, আগামীকালও চলবে।

যদি শেষ না হয় আরও দুই থেকে তিন দিন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এই কর্মকর্তা। অভিযানে ফুলবাড়িয়া সুপার মার্কেটের অনেক দোকানপাট গুড়িয়ে দেয়া হলেও রোববার সকাল থেকেই ধ্বংসস্তুপের ওপর পসরা বসিয়েছিলেন ব্যবসায়ীরা। কিন্তু বেশিক্ষণ থাকতে পারেননি তারা।

দুপুর ১২ থেকে চতুর্থ দিনের উচ্ছেদ অভিযান শুরুর আগেই আবার সেসব সবগুটিয়ে নিতে হয় তাদের। ব্যবসায়ীরা বলছেন, কাগজপত্র থাকার পরও বিনা নোটিশে ভাঙা হচ্ছে দোকান।

এ অবস্থায় পুনর্বাসনের দাবি জানান তারা। দোকান মালিকরা বৈধ কাগজপত্র থাকার দাবি করলেও সিটি করপোরেশনের দায়িত্বশীল কর্মকর্তারা বলছেন, নিয়ম মেনেই সবকিছু করা হচ্ছে।

ফেসবুকে লাইক দিন