২৫ বন্ধুরাষ্ট্রকে ধন্যবাদ দিলেন নেতানিয়াহু, এড়িয়ে গেলেন ভারতের নাম

ইমান২৪.কম: ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের সংগে চলমান সংঘ’র্ষে সমর্থন দেওয়ায় ২৫ দেশকে ধন্যবাদ জানিয়েছেন ইসরাইলি প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু। রবিবার (১৬ মে) টুইটারে দেশগুলোর পতাকার ছবি দিয়ে ধন্যবাদ জানান তিনি।

টুইটে নেতানিয়াহু বলেন, ইসরাইলের পাঁশে অটলভাবে দাঁড়ানো এবং সন্ত্রা’সী হা’ম’লা থেকে আমাদের আত্মরক্ষার অধিকারকে সমর্থন করার জন্য ধন্যবাদ। টুইটে যুক্তরাষ্ট্র, আলবেনিয়া, অস্ট্রেলিয়া,

অস্ট্রিয়া, ব্রাজিল, কানাডা, কলম্বিয়া, সাইপ্রাস, জর্জিয়া, জার্মানি, হাঙ্গেরি, ইতালি, স্লোভেনিয়া এবং ইউক্রেনসহ ২৫টি দেশের পতাকার ছবি দিয়েছেন তিনি। তবে এখানে ভারতের বিষয়টি এড়িয়ে গেছেন।

ভারতীয় রাজনৈতিক নেতা থেকে শুরু করে সরকারের বিভিন্ন পর্যায়ের লোকজন সামাজিকমাধ্যমে ইসরাইলকে সমর্থন করে পোস্ট করছেন। তবে ভারত সরকার চলমান সংঘ’র্ষের বিষয়ে এমন কোনো বিবৃতি বা বক্তব্য দেয়নি যা সরাসরি তাঁদের গুরুত্বপূর্ণ মিত্র ইসরাইলের পক্ষে যায়।

সংঘ’র্ষ শুরুর পর গত ১১ মে, জাতিসংঘ নিরাপত্তা পরিষদের এক সভায় ভারতের স্থায়ী প্রতিনিধি টিএস ত্রিমূর্তি বলেন, দুই পক্ষেরই উচিৎ পরিস্থিতি উপলব্ধি করে শান্ত থাকা।

এদিকে গত ১০ মে থেকে ইসরাইলের লাগাতার বিমান হা’ম’লা’য় শেষ খবর পাওয়া পর্যন্ত ১৭০ জন ফিলিস্তিনি নি’হ’ত হয়েছেন। এরমধ্যে অন্তত ৪১ জন শিশু। হা’ম’লা’য় আহত হয়েছেন আরও এক হাজারেরও বেশি মানুষ।

ফেসবুকে লাইক দিন