২০১৮ সালের প্রশ্নে পরিদর্শকের ভুলে এসএসসি পরীক্ষা

গত বছরের প্রশ্নে এসএসসি পরীক্ষা দিয়েছেন ৭৯ পরীক্ষার্থী। কক্ষ পরিদর্শকদের ভুলেই পুরনো প্রশ্নে পরীক্ষা দেন ওই শিক্ষার্থীরা। ঘটনাটি ঘটেছে মুন্সীগঞ্জ সদর উপজেলার এ. ভি. জে. এম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে।

বিষয়টি স্বীকার করে জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আসমা শাহীন বলেন, কক্ষ পরিদর্শকের ভুলে এ ঘটনা ঘটেছে। তিনি বলেন, বিষয়টি পরীক্ষা নিয়ন্ত্রককে জানিয়েছি। এটা কক্ষ পরিদর্শকের ভুল। বিষয়টি হল সুপার বা কেন্দ্র সচিবকে জানানোর কথা থাকলেও কক্ষ পরিদর্শকেরা তা জানায়নি। তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, পরীক্ষার্থীদের যাতে কোনও সমস্যা না হয়, সেজন্য বোর্ড এই বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবে। জেলা প্রশাসকও এই বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলছেন।

পরীক্ষার্থীদের দাবি, সৃজনশীল অংশের প্রশ্নটি ২০১৮ সালের ছিল। পরীক্ষা শুরুর কিছুক্ষণের মধ্যেই আমাদের কয়েকজন বিষয়টি সংশ্লিষ্টদের জানালেও তারা তা আমলে নেননি।

কে. কে. গভ: ইন্সটিটিউশনের প্রধান শিক্ষক মো. মনসুর রহমান বলেন, সাংঘাতিক ও মারাত্মক একটি ভুল। এ কারণে পরীক্ষার্থীরা খুবই ক্ষতিগ্রস্ত হতে পারে। কেন্দ্র সচিব, কক্ষ পরিদর্শকের গাফিলতির কারণে এটা হয়েছে। আমি পরীক্ষার্থীদের কাছে শুনেছি, আমার স্কুলের ৪০ জন শিক্ষার্থী এ ঘটনার শিকার হয়েছে। দুইটা রুমে এই সমস্যা হয়েছে। দুইটা রুমের একটিতে ৪০ জন ও অন্যটিতে ৩৯ জন পরীক্ষার্থী ছিল। ঊধ্বতন কর্তৃপক্ষকে আমি বিষয়টি অবগত করেছি

আরও পড়ুন:  আল্লামা শফীর দোয়া নিতে হাটহাজারীতে স্বরাষ্ট্রমন্ত্রী

নির্বাচনে ইভিএম ব্যবহারে কিছু ভুলত্রুটি ছিল: সিইসি

এ ‘মহাসমুদ্রে’ আমি কাকে ধরবো, কাকে খুঁজবো : দুদক চেয়ারম্যান

সিজার করতে গিয়ে নবজাতককে কেটে ফেললেন চিকিৎসক : আটক ৩

শিশুদের দিয়ে জোরপূর্বক পতিতাবৃত্তি, ভুয়া স্ত্রীসহ পুলিশের এসআই আটক


ফেসবুকে লাইক দিন