১লা নভেম্বর ঐক্যফ্রন্টের সঙ্গে প্রধানমন্ত্রীর সংলাপ

ইমান২৪.কম: সংলাপের জন্য বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে জাতীয় ঐক্য ফ্রন্টকে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (৩০ অক্টোবর) সকালে জাতীয় ঐক্য ফ্রন্টের আহ্বায়ক গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সংলাপের আমন্ত্রণ জানিয়ে পাঠানো চিঠি নিয়ে যান আওয়ামী লীগের প্রতিনিধি দল। এতে নেতৃত্ব দেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ। ড. কামালের হাতে চিঠি তুলে দেন তিনি। চিঠিতে পহেলা নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় গণভবনে আমন্ত্রণ জানানো হয়। এরপর আবদুস সোবহান জানান, সুষ্ঠু গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে এই সংলাপ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু জানান, সংলাপে সাত দফার পাশাপাশি সুষ্ঠু নির্বাচনের জন্য সার্বিক বিষয় নিয়ে আলোচনা করবে তারা।সংলাপে অংশ নিতে ১৫ সদস্যের তালিকা পাঠাবে ঐক্যফ্রন্ট। বিষয়বস্তু ঠিক করতে আজ বিকেল চারটায় ড. কামালের চেম্বারে ঐক্যফ্রন্টের নেতারা বৈঠকে বসবেন। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাম বলেন, ‘গত পরশু দিন ২৮ অক্টোবর ২০১৮ আমাদের জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন স্বাক্ষরিত একটি পত্র প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয় এবং আমি অফিসিয়ালি সেটা গ্রহণ করেছি।

সেই চিঠির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধন্যবাদ জানিয়েছেন। তারই আলোকে তিনি একটি পত্র আমার মাধ্যমে ড. কামাল হোসেনের কাছে পাঠিয়েছেন। অনেক সংগ্রাম ও ত্যাগের বিনিময়ে অর্জিত গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সংবিধান সম্মত সকল বিষয়ে আলোচনার জন্য প্রধানমন্ত্রীর দ্বার সর্বদা উন্মুক্ত। তাই ওনারা আলোচনার জন্য যে সময় চেয়েছেন তারই পরিপ্রেক্ষিতে ১লা নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় গণভবনে প্রধানমন্ত্রী তাদের আমন্ত্রণ করেছেন। আমি সেই পত্রটি কামাল হোসেনের কাছে পৌঁছে দিয়েছি।’

আরও পড়ুন: ব্যারিস্টার মইনুল হোসেনের কাছে ক্ষমা চাইতে মাসুদা ভাট্টিকে লিগ্যাল নোটিশ

ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতারে ড. কামালের উদ্বেগ, আইনি লড়াইয়ের ঘোষণা

ফেসবুকে লাইক দিন