হেফাজতের নতুন কমিটিতে থাকতে চায় আনাস মাদানীরা

ইমান২৪.কম: ২০২০ সালের ১৫ নভেম্বর কেন্দ্রীয় কমিটি গঠন করে সোয়া চারমাসের মাথায় ভেঙে পড়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। রবিবার (২৫ এপ্রিল) রাত ১১ টার দিকে কেন্দ্রীয় কমিটি বিলুপ্তের ঘোষণা দেন সংগঠনের আমির মাওলানা জুনায়েদ বাবুনগরী।

তিনি জানান, দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে কমিটি ভেঙে দেওয়া হয়েছে। যদিও হেফাজতের শীর্ষ পর্যায়ের সূত্রগুলো বলছে, গত ১১ এপ্রিল থেকে সারাদেশে হেফাজতের নেতাকর্মীদের গ্রেফতার, আলেমদের ব্যাংক একাউন্টের তথ্য সংগ্রহ এবং কওমি মাদ্রাসা বন্ধ করার পরিপ্রেক্ষিতে সরকারের সঙ্গে সমঝোতার অংশ হিসেবেই বর্তমান কমিটি ভেঙে দেওয়া হয়েছে।

একইসঙ্গে সদ্য বিলুপ্ত কমিটির নেতৃত্বে থাকা ধর্মভিত্তিক রাজনৈতিক দলের নেতাদেরকেও বাদ দেওয়া হতে পারে সম্ভাব্য নতুন কমিটি থেকে।

এদিকে, হেফাজতের সদ্য কমিটি থেকে বাদপড়া সংগঠনটির প্রতিষ্ঠাতা আল্লামা শাহ আহমদ শফীর অনুসারীরা চাইছে, নতুন যে কমিটি হবে, সেখানে তাদেরকে নিয়ে একসঙ্গে কমিটি গঠন করা।

তারা চাইছেন, আলোচনার মাধ্যমে বিভক্ত হেফাজতকে ঐক্যবদ্ধ করতে। রবিবার (২৫ এপ্রিল) রাতে বাবুনগরী কেন্দ্রীয় কমিটি ভেঙে দেওয়ার কয়েক ঘণ্টা পরই তিন সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করে হেফাজত।

এতে মুহিববুল্লাহ বাবুনগরী উপদেষ্টা, জুনায়েদ বাবুনগরীকে আহ্বায়ক, নুরুল ইসলাম জিহাদীকে সদস্য সচিব করা হয়। পরে আবার দেড় ঘণ্টা পর রাত সাড়ে চারটার দিকে আরও দুজনকে আহ্বায়ক কমিটিতে রাখা হয়। এই দুজন হলেন, সালাউদ্দিন নানুপুরী ও মিজানুর রহমান চৌধুরী।

ফেসবুকে লাইক দিন