হিন্দুত্ববাদী যোগীর রাজ্যে দাড়ি কেটে পুলিশের চাকরী ফিরে পেলেন ইন্তেসার আলী

ইমান২৪.কম: দাড়ি রাখার কারণে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছিলেন ভারতের উত্তর প্রদেশের উপপরিদর্শক (এসআই) ইন্তেসার আলীকে।

পরে চাকরি ফিরে পাওয়ার জন্য আবেদনও করেছিলেন তিনি। তবে কোনো লাভ হয়নি। শেষ পর্যন্ত দাড়ি কাটতে রাজি হওয়ায় চাকরি ফিরে পেলেন তিনি।

দাড়ি কেটে কাজেও যোগ দিয়েছেন ইন্তেসার আলী। ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, রোববার এই সংক্রান্ত একটি নোটিশ জারি করে ইন্তেসার আলীকে কাজে পুর্নবহাল করার কথা জানানো হয়েছে উত্তর প্রদেশ প্রশাসনের তরফ থেকে।

পুলিশ ড্রেস কোড না মেনে দাড়ি রাখার কারণে গত ২০ অক্টোবর বরখাস্ত করা হয় উত্তর প্রদেশের বাগপত জেলার রামলালা থানার এসআই ইন্তেসার আলীকে।

এর আগে পুলিশ সুপার অভিষেক সিং তাঁকে তিনবার দাড়ি কেটে ফেলার নির্দেশ দিলেও রাজি হননি তিনি। এরপরই অনুমতি ছাড়া দাড়ি রাখার জেরে তাঁকে বরখাস্ত করা হয়।

বর্তমানে নিজের আগের অবস্থান থেকে সরে এসে দাড়ি কাটতে রাজি হওয়ায় তাঁকে চাকরিতে পুনর্বহাল করা হচ্ছে জানিয়েছে একাধিক সংবাদমাধ্যম।

এ বিষয়ে বাগপত জেলার পুলিশ সুপার অভিষেক সিং বলেন, ‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে দাড়ি রাখার জন্য বাগপত জেলার এসআই ইন্তেসার আলীকে বরখাস্ত করা হয়েছিল।

আজ তিনি আমার কাছে লিখিত আবেদন করেছেন যে, পুলিশ ম্যানুয়াল মেনে তিনি দাড়ি কাটতে রাজি আছেন। তাই সাসপেনশন প্রত্যাহার করে তাঁকে ফের কাজে যোগ দিতে বলা হয়েছে।’

ফেসবুকে লাইক দিন