হাসপাতালের ৫২ স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত, সুস্থ আছেন আল্লামা শফী

ইমান২৪.কম: পুরান ঢাকার আজগর আলী হাসপাতালের ২২ জন চিকিৎসকসহ ৫২ স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। কর্মীদের মধ্যে রয়েছেন নার্স, ওয়ার্ড বয় ও আয়া। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সসিবিলিটি (এফডিএসআর)।

এদিকে হাসপাতালের বিশাল সংখ্যক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী আক্রান্ত হলেও সুস্থ আছেন শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী। আল্লামা আহমদ শফী- বমি, মাথাব্যথা, শ্বাসকষ্ট এবং বার্ধক্যজনিত শারীরিক দুর্বলতাসহ নানা সমস্যায় নিয়ে গত ১১ এপ্রিল চট্টগ্রামের প্রবর্তক মোড়ের সিএসসিআর নামে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন।

এরপর উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় আনা হয়। ঢাকায় এনে আল্লামা আহমদ শফীকে পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। আপাতত তিনি সুস্থ আছেন এবং আজ রোববার হাসপাতাল থেকে ছাড়া হবে আল্লামা আহমদ শফীকে।

শারীরিক অবস্থার উন্নতি হওয়া হাসপাতাল ছেড়ে আজ তিনি বাসায় ফিরবেন। আজগর আলী হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স সামসুন নাহার ভোর সাড়ে ৪টায় পাবলিক ভয়েসকে এ তথ্য নিশ্চিত করেন। সামসুন নাহার জানান, বেশ কয়েকদিন আগেই আল্লামা আহমদ শফীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিলো।

পরীক্ষা করোনা নেগেটিভ এসেছে। তিনি সুস্থ আছেন। আর উনি যেই অসুস্থতার জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন- আলহামদুলিল্লাহ সেসব অসুস্থতা কাটিয়ে তিনি এখন সুস্থ আছেন। আজকে (রোববার) হুজুরকে হাসপাতাল থেকে ছাড়া হবে।

এর আগে শনিবার এফডিএসআরের যুগ্ম-সম্পাদক ডা. রাহাত আনোয়ার চৌধুরী বলেন, বেসরকারি হাসপাতালটির এত সংখ্যক চিকিৎসক ও কর্মী এক সঙ্গে করোনাভাইরাসে আক্রান্তের খবরে আমরা খুবই উদ্বিগ্ন।

হাসপাতালটি এখনো চালু থাকায় সেখানকার অন্যান্য চিকিৎসক, কর্মী ও রোগীরা সংক্রমণের উচ্চ ঝুঁকিতে রয়েছেন। সংগঠনটির সাধারণ সম্পাদক ডা. শেখ আবদুল্লাহ আল মামুন বলেন, আজগর আলী হাসপাতালের করোনায় আক্রান্ত ২২ জন চিকিৎসকের নামের তালিকা রয়েছে।

ফেসবুকে লাইক দিন