হাসপাতালের বিল দেখে সন্তান রেখে বাবা-মা উধাও

ইমান২৪.কম: কুমিল্লা নগরীর ঝাউতলার কুমিল্লা মা ও শিশু স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসার বিল দেখে শাহ আলম ও তার স্ত্রী রোকেয়া বেগম নামের দম্পতি নিজের সন্তানকে হাসপাতালের এসআইসিইউতে রেখেই হাসপাতাল থেকে পালিয়ে যান।

গত ২৪ আগস্ট দিনভর বাবা-মায়ের সন্ধান না পেয়ে ওই শিশুর বিষয়ে কোতয়ালি মডেল থানায় হাসপাতাল কর্তৃপক্ষ সাধারণ ডায়রি করে।

এদিকে হাসপাতাল কতৃপক্ষ রবিবার পর্যন্ত এ নিয়ে কোনো চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি। তবে মানবিক কারণে ভালোভাবেই নবজাতকের চিকিৎসা চালিয়ে যাচ্ছেন বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত ১৮ আগস্ট নির্ধারিত সময়ের আগেই ৭০০ গ্রাম ওজনের ছেলে নবজাতক নিয়ে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার বাকিলা গ্রামের শাহ আলম ও তার স্ত্রী রোকেয়া বেগম কুমিল্লা নগরীর ঝাউতলার কুমিল্লা মা ও শিশু স্পেশালাইজড হাসপাতালে আসেন। ডাক্তাররা তাৎক্ষণিক ওই শিশুর জীবন বাঁচাতে তাকে ওই হাসপাতালের নবজাতক নিবিড় পরিচর্যা ইউনিটে (এনআইসিইউ) রাখার ব্যবস্থা করেন।

নবজাতকের চিকিৎসায় ইতিবাচকভাবে সবকিছু চলছিল, চিকিৎসায় বেশ আরোগ্যও হয় শিশুটির। কিন্তু বিপত্তি দেখা দেয় বিল নিয়ে। ৬ষ্ঠ দিনে নবজাতকের চিকিৎসার বিলের পরিমাণ ওই দম্পতিকে জানানো হয়। মাত্র ৬ দিনে ২ লাখ টাকা বিল হয়েছে। পরে মোটা অঙ্কের এই বিল দেখে সবার অজান্তে প্রিয় সন্তানকে হাসপাতালের এসআইসিইউতে রেখেই গত ২৪ আগস্ট হাসপাতাল থেকে পালিয়ে যান দম্পতি।

হাসপাতালের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর বদিউল জানান, ১৮ তারিখ থেকে ২৪ আগস্ট পর্যন্ত প্রায় ২ লক্ষ বিল হয়েছে। শিশুটির মা-বাবার কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। মুঠোফোনটিও বন্ধ। শিশুটি এনআইসিইউতে রয়েছে। এনআইসিইউতে অক্সিজেন সরবরাহ, মেডিসিন, সার্ভিস চার্জ, চিকিৎসকের খরচ রয়েছে। তাই এত বিল আসছে।

কুমিল্লা সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান বলেন, হাসপাতাল থেকে আমাকে বিষয়টি জানিয়েছে। থানায় জিডি করা হয়েছে। আমরা আরও অপেক্ষা করব। এখনও চিকিৎসা চলছে। নবজাতকের মা-বাবা না এলে আদালতের নির্দেশে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

কোতয়ালি মডেল থানার ওসি মোহাম্মদ আবু সালাম মিয়া জানান, হাসপাতালের রেজিস্ট্রারে যে ঠিকানা আছে সেটা অনুসন্ধান করা হচ্ছে। ওই ঠিকানায় তাদের না পেলে সরকারি চাইল্ড হোম কিংবা আদালতের অনুমতি নিয়ে শিশুটিকে কাউকে দত্তক দেওয়া হতে পারে।

আরও পড়ুনঃ মতিঝিলে লরির চাপায় মোটরসাইকেলে থাকা পাঠাও চালকসহ নিহত ২

শেখ হাসিনার চেয়ে হিন্দু ধর্মাবলম্বীদের আপনজন আর কেউ নেই : সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আমরা অস্ত্রশস্ত্র-গোলাবারুদ ব্যবহার করা লোক, আমরা ঘরে বসে থাকব না: আব্দুর রবের হুঁশিয়ারি

ফেসবুকে লাইক দিন