হালাল হারাম পার্থক্য বোঝার জন্য দীনি শিক্ষার বিকল্প নেই: আল্লামা শফী

ইমান২৪.কম: জামেয়া আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারীর পরিচালক, হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি বলেছেন সৌহার্দপূর্ণ ও প্রীতিময় সমাজবন্ধন পরিবেশ গড়ে তোলার জন্য ইসলাম ও শরীয়াহ মোতাবেক আহলে হকের সাথে জীবন পরিচালনা করতে হবে।

২৪ ফেব্রুয়ারি রোববার সকাল সাড়ে ৮ টায় কক্সবাজারের চকরিয়া (পৌরসভা ২নং ওয়ার্ড মৌলভীরচরস্থ) মারকাযুদ দাওয়াহ ওয়াল-ইরশাদ শিক্ষা প্রতিষ্ঠানের শুভ উদ্বোধন করেন এবং মারকাযুদ দাওয়াহ ওয়াল-ইরশাদ আয়োজনে খানাকাহ শাইখুল ইসলামে অনুষ্ঠিত ইসলাহী জোড় ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

হালাল হারাম পার্থক্য বুঝিয়ে তিনি বলেন কোন অবস্থাতেই হারাম উপার্জন করা যাবেনা, এবং হারাম উপার্জনের খাবার-দাবার গ্রহণ করা যাবে না। তেমনি ব্যবসা হচ্ছে হালাল এবং হযরত রাসুল সা: এর সুন্নত। অতএব ব্যবসা করার ফলে বৈধ অবৈধ বিবেচনা করে ব্যবসা করতে হবে, নতুবা আল্লাহর নবীর সুন্নত আদায় হবে না।

আল্লামা আহমদ শফী আরো বলেন মুসলমানদের পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে হবে, মুসলমানদের জন্য নামাজ বাধ্যতামূলক। দাঁড়ি রাখা রাসুল সা: এর সুন্নত, রাসুলুল্লাহর মুহাব্বতে এক মুষ্টি দাঁড়ি রাখতে হবে। পরিশেষে তিনি বর্তমান তরুণ প্রজন্মকে ইসলামী শিক্ষায় শিক্ষিত এবং দ্বীন ইসলাম সর্ম্পকে জানতে কওমি মাদরাসায় পড়ানোর আহবান জানান।

মারকাযুদ দাওয়াহ ওয়াল -ইরশাদ ও খানকাহ শাইখুল ইসলামের প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা মোস্তফা নূরীর সভাপতিত্বে মহতি অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন মাওলানা শোহাইব নোমানী, মাওলানা কারী নুরুচ্ছোলতান, মাওলানা আনাস মাদানী, মাওলানা আব্দুর রহমান, মুফতি নুরুল হক, মাওলানা আনোয়ার আলম, মাওলানা হোসাইন আহমদ, মাওলানা আবদুল মন্নান ও মাওলানা মোর্শেদুল হক প্রমুখ।

এছাড়া চকরিয়া থানার ভারপ্রাপ্ত ইনচার্জ মুহাম্মাদ বখতিয়ার উদ্দিন চৌধুরী ও পৌর কাউন্সিলর রেজাউল করিম ধর্মপ্রান তৌহিদীজনতা উপস্থিত ছিলেন

ফেসবুকে লাইক দিন