ইসরাইলকে দৃষ্টান্তমূলক শিক্ষা দিতে হবে: এরদোগান

ইমান২৪.কম: দখলকৃত ফিলিস্তিনে বেপরোয়া হামলার জন্য ইসরাইলকে কঠোর দৃষ্টান্তমূলক শিক্ষা দিতে হবে বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। রবিবার (১৬ মে) ফিলিস্তিন প্রসঙ্গে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির সাথে ফোনালাপকালে তিনি একথা বলেন।

দখলকৃত ফিলিস্তিনে ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের বর্বরোচিত সন্ত্রাসী হামলা এবং অন্যায়ের প্রতিবাদে তুরস্ক খুবই কঠোর প্রতিক্রিয়া দেখিয়েছে উল্লেখ করে রুহানিকে এরদোগান বলেন, আন্তর্জাতিক সম্প্রদায়কে অবশ্যই ইহুদিবাদী ইসরাইলের বেপরোয়া হামলার জন্য কঠোর দৃষ্টান্তমূলক শিক্ষা দিতে হবে।

রুহানির সাথে ফোনালাপকালে মুসলিম বিশ্বের অন্যতম প্রভাবশালী এই ব্যক্তিত্ব আরো বলেন, ফিলিস্তিন ইস্যুতে কথায় ও কাজে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হতে হবে। শান্তি আনয়নে দায়িত্ব গ্রহণ ও ত্যাগ স্বীকারে তুরস্ক জাতিসংঘের সবধরনের উদ্যোগকে কার্যকরী সমর্থন জানাতে প্রস্তুত আছে বলেও জানান তিনি।

ইহুদিবাদী ইসরাইলের বর্বরতার দিকে ইঙ্গিত করে সর্বশেষ ইসলামী খেলাফত কেন্দ্রের বর্তমান প্রেসিডেন্ট বলেন, দখলকৃত ফিলিস্তিনে বিশেষত পবিত্র কুদসে ইহুদিবাদী ইসরাইলের সন্ত্রাসী আগ্রাসন বন্ধ না হলে একসময় প্রত্যেকেই ইহুদিবাদী ইসরাইলের বর্বর মনমানসিকতার লক্ষ্যবস্তুতে পরিণত হবে।

উল্লেখ্য, আজ ফিলিস্তিন স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক বাংলাদেশ স্থানীয় সময় রাত ১০টায় প্রকাশিত সর্বশেষ তথ্য অনুযায়ী, ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের বর্বরোচিত হামলায় এখন পর্যন্ত মোট ফিলিস্তিনি শহীদের সংখ্যা ২০২ জন এবং আহতের সংখ্যা ৫৫৫৮ জন! তন্মধ্যে ১৮১ জন গাজা উপত্যকায় এবং বাকি ২১ জন পশ্চিম তীরে শহীদ হয়েছেন বলে জানা যায়।

ফেসবুকে লাইক দিন