হামাসের সাথে যোগ দিচ্ছে কাতার!

ইমান২৪.কম: যুগের পর যুগ ধরে ফিলিস্তিনে বর্বরতা চালিয়ে আসছে ইসরায়েলিরা। বিগত একসপ্তাহ ধরে তাদের এই বর্বরতা বেড়েছে বহুগুনে। ইহুদিদের এই বাহিনীর হামলার ফিলিস্তিনে এই পর্যন্ত মারা গেছেন দেড় শতাধিক মানুষ।

এর বিশাল একটা সংখ্যা জুড়ে আছে নারী ও শিশু। আহত হয়েছে প্রায় ১ হাজারের মত মানুষ। ইসরায়েলের এই বর্বরতাকে রুখে দিতে শক্ত হাতে দাঁড়িয়েছে ইসলামিক প্রতিরোধ সংগঠন হামাস। তারা ইসরায়েলকে অস্ত্র দিয়ে জবাব দিয়ে যাচ্ছে প্রতিনিয়ত।

এবার চলমান ইস্যুতে হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়ার দেখা করেছেন কাতারের ডেপুটি প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী শায়খ মোহাম্মদ বিন আবদুল্লাহমান আল-থানি। সাক্ষাতে কাতারের পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েলের বর্বরতার নিন্দা জানিয়েছেন।

ফিলিস্তিনিদের ‘ভাই’ সম্বোধন করে তিনি দেশটির পাশে থাকারও প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। এসময় ইসরায়েলের হামলা থামাতে বিশ্বনেতাদের দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

এদিকে ইসরায়েলের বিরুদ্ধে বিক্ষোভের দাবানল ছড়িয়ে পড়ছে সারা বিশ্বে। এশিয়ার পর এই আন্দোলন ছড়ায় মধ্যপ্রাচ্যে। এবার খোদ মার্কিন মুল্লুকেই প্রতিবাদ করছে জনগণ সূত্র: দ্য পেনিনসুলা।

ফেসবুকে লাইক দিন