হা’মলা করতে পারে পাকিস্তান! নি’রাপ’ত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে গুজরাটকে

ইমান২৪.কম: পাকিস্তানি কমা’ন্ডোরা সমুদ্রপথে কচ্ছ অ’ঞ্চল দিয়ে ভারতে হামলা চালাতে পারে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গুজরাটের বন্দরগুলোতে সর্বোচ্চ স’তর্ক’তা জারি করা হয়েছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি তাদের এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। আদানীবন্দর ও এসইজেডের এক বিবৃতিতে বলা হয়েছে, পাকিস্তানের প্র’শিক্ষি’ত কমা’ন্ডোরা হারামি নালা ক্রিক অঞ্চল দিয়ে গুজরাটের কচ্ছ উপসাগরে প্রবেশ করার চেষ্টা করছে।

এতে বলা হয়েছে, পাকবাহিনী সমুদ্রের তলদেশ থেকে আক্রমণে বিশে’ষভাবে প্র’শিক্ষিত। বিবৃতিতে আরও জানানো হয়, গুজরাট রাজ্যের যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সর্বোচ্চ নি’রাপ’ত্তা ব্যবস্থার নির্দেশ দেয়া হয়েছে।

আদানীর বিবৃতিতে মুনদ্রাবন্দরে সব জাহাজে চূড়া’ন্ত নির’প’ত্তা ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দেয়া হয়েছে। উচ্চ সত’র্ক’তা বজায় রেখে ক’ড়া নজ’রদা’রিরও পরামর্শ দেয়া হয়েছে।

বন্দর কর্তৃপক্ষ যে অতি’রিক্ত নি’রাপ’ত্তা ব্যবস্থার জন্য অনুরোধ করেছে তার মধ্যে রয়েছে সর্বো’চ্চ প্র’স্তুতি ও সজাগ থাকার কথা। সেইসাথে ঝুঁ’কিপূ’র্ণ অঞ্চলগুলোতে অতিরি’ক্ত নিরাপত্তাক’র্মী মোতা’য়েন করা।

এ ছাড়া উপকূলের কাছাকাছি কোনো স’ন্দেহ’জনক ব্যক্তি বা নৌকার স’ন্ধান মিললেই তা’ৎক্ষণিক স’তর্ক’তা অবলম্বন করতে হবে বলে জানানো হয়েছে। কড়া নি’রাপ’ত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে গুজরাটকে।

উপকূল অ’ঞ্চল বরাবর ট’হল বাড়ানোর নি’র্দেশ দেয়ার পাশাপাশি নি’কট’বর্তী অফিসে বা বাড়িতেও স’তর্ক’তা অ’বলম্ব’নের কথা বলা হয়েছে।

ফেসবুকে লাইক দিন