হামজা বিন লাদেন সম্পর্কে কেউ তথ্য দিলেই পুরস্কার ৮ কোটি টাকা

ইমান২৪.কম: ওসামা বিন লাদেনের ছেলের অবস্থান সম্পর্কে কেউ তথ্য দিলে ১ মিলিয়ন ডলার দিবে আমেরিকা। বৃহস্পতিবার হোয়াইট হাউজ এ কথা জানানো হয়। খবর বিবিসির। এক বিবৃতিতে ট্রাম্প প্রশাসন জানায়, লাদেনের পুত্র হামজা বিন লাদেন ইসলামপন্থী জঙ্গি গোষ্ঠীর একজন প্রধান নেতা হিসেবে আবির্ভূত হচ্ছেন।

দেশটি মনে করছে, আর তার এখন লক্ষ্য আমেরিকাকে রক্তাক্ত করা। সম্প্রতি হামজা একটি অডিও ও ভিডিও বার্তা প্রকাশ করে। সেখানে হামজা তার অনুসারীদের উদ্দেশ্য করে তার বাবার হত্যার প্রতিশোধ হিসেবে আমেরিকার ওপর হামলার কথা বলে।

হামজা কখনও পাকিস্তানে থেকেছে, কখনও আফগানিস্তানে, আবার কখনও ইরানে গৃহবন্দী অবস্থায় হামজার দিন কেটেছে। কিন্তু বর্তমানে হামজা কোথায় আছেন সে সম্পর্কে কেউ জানে না। তাই কেউ হামজার অবস্থান সম্পর্কে জানতে পুরস্কার ঘোষণা করলো আমেরিকা।

ট্রাম্প প্রশাসন মনে করে ২০১১ সালে বাবাকে আমেরিকা যেভাবে হত্যা করেছিল তার বদলা নিতেই হামজা মার্কিন মূলুকে আঘাত হানতে চায়। এমন কাজ যাতে সে না করতে পারে তার জন্যই এ উদ্যোগ। হামজা বিন লাদেন কোথায় আছে তা নিয়ে জল্পনার শেষ নেই। একটা সময় মনে করা হত, ইরানে নিজের মায়ের সঙ্গে থাকে হামজা।

তখনই তাকে গৃহবন্দী করে রাখা হয়েছিল বলে মনে করা হচ্ছে।তবে বছর খানেক আগে ইংল্যান্ডের একটি পত্রিকাকে হামজার এক আত্মীয় জানান, সে হয়ত আফগানিস্তানে আছে।

সেখান থেকে আরও জানা যায় হামজার সঙ্গে মোহাম্মদ আট্টার মেয়ের বিয়ে হয়েছে। ২০০১ সালে আট্টার নাম জেনেছিল গোটা পৃথিবী। ১১ সেপ্টম্বরের হামলার অন্যতম বিমান ছিনতাইকারী এই আট্টা।

আরও পড়ুন: বাবা-মাকে নিয়ে থাকলে বাসা ভাড়া কম ৫০০, যা বললো আলোচিত বাড়ির মালিক

সব কেন্দ্রে ভোটরদের প্রচন্ড ভীড়: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকার সিটি নির্বাচন অংশগ্রহণমূলক হয়নি: মাহবুব তালুকদার

ফেসবুকে লাইক দিন