লেবাননকে কাঁপিয়ে দেওয়ার হুমকি দিল ইসরাইল

ইমান২৪.কম: গাজা উপত্যকায় বোমা ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে ধ্বংসযজ্ঞে পরিণত করে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল। গাজায় হত্যাযজ্ঞ চালানোর পর এবার লেবাননকে কাঁপিয়ে দেওয়ার হুমকি দিলেন দখলদার ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্তজ।

লেবাননের বিরুদ্ধে ইসরায়েলের ১৯৮২ সালের যুদ্ধের বার্ষিকী উপলক্ষে এক ভাষণে তিনি এ হুমকি দেন। হিজবুল্লাহর মহাসচিব হাসান নাসরুল্লাহর সাম্প্রতিক এক বক্তব্যের প্রতিক্রিয়ায় বেনি গান্তজ বলেন, লেবানন থেকে যদি কোনো হামলা চালানো হয় তাহলে ওই দেশে কাঁপন ধরিয়ে দেওয়া হবে।

লেবাননের যেসব লক্ষ্যবস্তুতে হামলা চালানো হবে তার তালিকা তৈরি করা আছে এবং সে তালিকা গাজার তালিকার চেয়েও বড়। গাজা যুদ্ধে কার্যত পরাজিত হওয়ার কয়েক দিন পরই দখলদার ইসরাইল লেবাননের বিরুদ্ধে এ হুমকি দিল।

যদিও লেবাননের হিজবুল্লাহ গাজার প্রতিরোধ সংগঠনগুলোর চেয়েও সামরিক দিক থেকে শক্তিশালী ও অভিজ্ঞ। গত মঙ্গলবার হিজবুল্লাহ মহাসচিব বলেন, সাম্প্রতিক গাজা যুদ্ধে যা ঘটেছে তা ছিল ইহুদিবাদী ইসরাইলি শত্রুদের বিরুদ্ধে যুদ্ধের ইতিহাসে সম্পূর্ণ ব্যতিক্রমধর্মী।

তিনি বলেন, এ যুদ্ধে যা ঘটেছে তা থেকে ইহুদিবাদী ইসরায়েলকে এই শিক্ষা নিতে হবে যে, বায়তুল মুকাদ্দাস ও মসজিদুল আকসার বিরুদ্ধে যেকোনও ধরনের আগ্রাসনের কঠোর জবাব দেবে ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলো।

ফেসবুকে লাইক দিন