স্ত্রীর মুখে দাড়ি, তালাকের আবেদন স্বামীর

‘স্ত্রীর মুখে দাড়ি ও গলার স্বরও পুরুষের মতো’-এমন অভিযোগ এনে আদালতে তালাকের আবেদন করেছেন এক ব্যক্তি। ভারতের আহমেদাবাদ শহরে ঘটেছে এ ঘটনা। নাম প্রকাশে অনিচ্ছুক ওই নারীর স্বামী অভিযোগে বলেন, ‘আমি যখন তাকে প্রথমবার দেখি তখন তার মুখে মেক-আপ ছিল।

আর বিয়ের অনুষ্ঠানিকতা আমার শ্বশুরবাড়িতে করা হয়। সে সময় নেকাব পরা থাকায় বিয়ের আগ পর্যন্ত ওই নারীর মুখ দেখতে পারেননি বলে আরও অভিযোগ করেন তিনি। ওই ব্যক্তি আরও বলেন, ‘স্ত্রীর সঙ্গে সাত দিন থাকার পর কাজের কারণে শহরের বাইরে যাই।

তবে বাড়িতে কয়েকদিন পর ফেরার পর তার মুখে দাড়ি লক্ষ্য করি। এমনকি তার গলার স্বরও পুরুষের মতো উপলব্ধি করি।’ টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, হরমোনজনিত সমস্যার কারণে তার গলার স্বর বদলে যাচ্ছে এবং মুখে দাড়ি বাড়ছে বলে আদালতে জানিয়েছেন ওই নারী।

তবে এ সমস্যা সমাধানে চিকিৎসা নেওয়া যেতে পারে বলেও তিনি আরও জানান। বিয়ের সময় স্বামীকে যৌতুক নেওয়ার অভিযোগ উল্লেখ করে ওই নারী জানান, বিষয়টি নিয়ে তার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়েছে। তিনি বলেন,

‘আমাকে বাড়ি থেকে বের করার জন্য মিথ্যা অভিযোগ দেওয়া হচ্ছে।’ এদিকে বিচ্ছেদের জন্য উপস্থাপিত অভিযোগগুলো যথোপযোগী নয় -মন্তব্য করে বিচারক তালাকের আবেদন বাতিল করেন। আদালতে বেশিরভাগ শুনানিতে উকিলসহ ওই নারীর স্বামী অনুপস্থিত ছিলেন বলেও এ সময় উল্লেখ করেন বিচারক।

ফেসবুকে লাইক দিন