সৌদি যুবরাজের সফরে কত খরচ হয়েছে- জানতে চেয়েছে পাক আদালত

ইমান২৪.কম: সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান সম্প্রতি পাকিস্তানে দু দিনব্যাপী সফরের সময় ইসলামাবাদ সরকার তার জন্য কী কী খরচ করেছে সে সম্পর্কে বিস্তারিত জানতে চেয়েছে লাহোর হাইকোর্ট। সৌদি যুবরাজের সঙ্গে ৪০ সদস্যের একটি প্রতিনিধিদলও পাকিস্তান সফর করে।

যুবরাজ সালমানের পেছনে কী কী খরচ হয়েছে সে বিষয়ে বিস্তারিত জানতে চেয়ে লাহোর হাইকোর্টে একটি পিটিশন দায়ের করা হলে তার শুনানির সময় এ নির্দেশনা দেয় আদালত। পাকিস্তানের প্রভাবশালী ইংরেজি দৈনিক এক্সপ্রেস নিউজ এ খবর দিয়েছে।

গণমাধ্যমের খবরের বরাত দিয়ে পিটিশনে বলা হয়েছে, সৌদি যুবরাজের সফরের সময় ইমরান খানের সরকার ২০০ কোটি রুপি ব্যয় করেছে। পাকিস্তান যখন চরম অর্থ সংকটে ভুগছে তখন এই বিশাল আকারের অর্থ ব্যয় করা হলো।

গত ১৮ ফেব্রুয়ারি বিন সালমান ১০০০ সঙ্গী সাথী নিয়ে পাকিস্তানে যান। তার বিমান পাকিস্তানের আকাশসীমায় ঢুকলে কয়েকটি জঙ্গিবিমান বিন সালমানের বিমানকে এসকর্ট করে নিয়ে যায়। এছাড়া, সালমান ও তার সঙ্গী-সাথীদের জন্য ৩০০ বিলাসবহুল গাড়ি ভাড়া করা হয়।

পিটিশনে বলা হয়েছে, বিদেশি কোনো মেহমানের রাষ্ট্রীয় সফরের সময় জাতীয় তহবিল উজাড় করা ইসলামি আইন ও ঐতিহ্যের বিরোধী।

পিটিশনের শুনানি শেষে লাহোর হাইকোর্ট কেন্দ্রীয় সরকারের প্রতি নোটিশ জারি করেছে এবং আগামী ১৯ মার্চের মধ্যে সমস্ত খরচের বিস্তারিত জানাতে বলেছে।

ভারতের হামলায় পাকিস্তানের ‘কিছুই’ হয়নি

ভারতের হামলায় পাকিস্তানের ‘কিছুই’ হয়নি
ভারতের হামলায় পাকিস্তানের ‘কিছুই’ হয়নি

ইমান২৪.কম: কাশ্মীরের পুলওয়ামাতে হামলার জবাবে সীমান্ত পেরিয়ে পাকিস্তানে হামলা চালিয়েছে ভারতীয় সেনারা। ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, এই হামলায় ভারতের ১২ টি যুদ্ধ বিমান অংশ নেয়।

মোট ১ হাজার কেজি বোমা ফেলে সন্ত্রাসবাদীদের ক্যাম্প গুঁড়িয়ে দেওয়া হয়। তবে পাকিস্তানের দাবি হামলায় তাদের ‘কিছুই’ হয়নি।

পাকিস্তানের সেনা মুখপাত্র মেজর জেনারেল আসিফ গাফুর টুইট বার্তায় বলেছেন, ভারতীয় বিমান বাহিনী সীমান্ত আইন লঙ্ঘন করে পাকিস্তানে প্রবেশ করেছে।

তবে তিনি দাবি করেছেন, এসব যুদ্ধবিমান পাকিস্তান বাহিনীর পাল্টা জবাবে তৎক্ষণাৎ বাধ্য হয়ে ফিরে গেছে। এতে কোন হতাহত বা ক্ষয়ক্ষতি হয়নি।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, পাকিস্তানের বালাকোটে ভারতীয় যুদ্ধ বিমান প্রবেশ করে হামলা চালিয়েছে। হামলায় জইশ-ই- মোহাম্মদের একাধিক জঙ্গি আস্তানা গুঁড়িয়ে দেয়া হয়েছে বলে জানানো হয়।

তবে হামলায় ঠিক কতজন জঙ্গি নিহত হয়েছে সে সম্পর্কে কিছু বলা হয়নি। তথ্যসূত্র: এনডিটিভি, ফার্স্ট পোস্ট, ডন।

আরও পড়ুন:  পাক-ভারত সীমান্তে গোলাগুলি : মর্টার শেল ও ভারী গোলাবর্ষণ

চুপ করে বসে থাকবো না, পাল্টা হামলা চালাব: ইমরান খান

যেভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত চকবাজারে, দেখুন সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে

৫০টি পারমাণবিক বোমা একসঙ্গে মারতে হবে: পারভেজ মোশাররফ

ভারতে বিমান বাহিনীর ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৩ শতাধিক গাড়ি পুড়ে ছাই

কাশ্মীরে স্বাধীনতাকামীদের সঙ্গে বন্দুকযুদ্ধে ভারতীয় ডেপুটি পুলিশ সুপার নিহত, মেজরসহ আহত ২

ফেসবুকে লাইক দিন