সৌদি বাদশাহকে এরদোগানের বিশেষ বার্তা

ইমান২৪.কম: সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজকে মুসলিম বিশ্ব বিপজ্জনক চ্যালেঞ্জর মুখে বলে জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান। রোববার সৌদি আরবের ৮৮তম জাতীয় দিবস উপলক্ষে পাঠানো এক বার্তায় এরদোগানন বলেন, এই অবস্থায় মুসলিম বিশ্বের স্থিতিশীলতা প্রয়োজন।

এরদোগান বলেন, ইসলামি বিশ্ব এখন গুরুতর চ্যালেঞ্জের মুখে রয়েছে। অন্য যে কোনও সময়ের চেয়ে এখন শান্তি ও স্থিতিশীলতা বেশি প্রয়োজন। এই অবস্থায় বন্ধুত্বপূর্ণ দেশগুলোর সাধারণ লক্ষে সংহতি জানানো প্রয়োজন। মধ্যপ্রাচ্যে একাধিক সংঘাত চলমান।

বিশেষ করে সিরিয়া, ইয়েমেন ও লিবিয়াতে চলমান সংঘাতে মধ্যপ্রাচ্যের অনেক দেশ জড়িয়ে পড়েছে। ইয়েমেনে সৌদি আরবের নেতৃত্বে আরব জোট ইরান সমর্থিত হুথি মিলিশিয়াদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে।

অভিযানে বেসামরিক হত্যায় আন্তর্জাতিক সংস্থা ও মানবাধিকার সংগঠনের সমালোচনা মুখে পড়েছে সৌদি আরব। এমতাবস্থায় সৌদিকে এ বার্তা দিল তুরস্ক। এদিকে, গতকাল সৌদি আরবের ৮৮ তম জাতীয় দিবস উপলক্ষ্যে সোমবার এক বক্তব্যে সৌদি আরবের ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমান বলেছেন, আজ আমরা গর্বিত। আমাদের দেশ আন্তর্জাতিকভাবে মুসলিম ও আরব বিশ্বের সবচেয়ে উঁচু অবস্থানে আছে। আমরা আমাদের কর্তৃত্বে কাউকে হাত দিতে দেব না।

আরও পড়ুনঃ ভারতীয় বিএসএফ বাংলাদেশে ঢুকে গুলি চালিয়েছে: বাড়িঘরে হামলা, গুলিবিদ্ধ ৪

বিশ্বকাপের পুরষ্কারের টাকা দিয়ে মসজিদ নির্মান করতে চায় ডেম্বেলে

ফেসবুকে লাইক দিন