সেদিন পাকিস্তান ভয় পেয়েছিলো: মোদি

ইমান২৪.কম: ভারত যেদিন পাকিস্তানে বিমান হামলা চালায় সেইদিন পাকিস্তান ভয় পেয়েছিলো বলে মন্তব্য করেছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, ‘তারা মনে করছিলো যে গতবার (২০১৬ সালে উরি হামলার পর) মোদি সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছিলেন, এবারও তাই হবে।

এ ভেবে তারা (পাকিস্তান) নিয়ন্ত্রণরেখায় ট্যাংকসহ সব সরঞ্জাম সাজিয়ে রেখেছিল।’ মোদি বলেন, দিল্লি তাদের সেই হিসাব-নিকাশ পাল্টে দিয়েছে। স্থল অভিযান না চালিয়ে বালাকোটে বিমান হামলার মাধ্যমে জবাব দিয়েছে ভারত। আর এদিন পাকিস্তান ভয় পেয়েছিলো। শনিবার (৯ মার্চ) এক নির্বাচনি সমাবেশে নরেন্দ্র মোদি এসব কথা বলেন। তিনি বলেন, ‘ওইদিন ভোর পাঁচটার দিকে পাকিস্তান এতোটাই ভয় পেয়েছিল যে তারা বিশ্বকে জানিয়েছে, ভারতীয় বাহিনী তাদের ওপর আক্রমণ করেছে। তারা বলতে শুরু করেছিল, ‘মোদি আমাদের ওপর আক্রমণ করেছে’।

বিশ্বকে তারাই জানিয়েছে, আমরা নই।’ প্রসঙ্গত, কাশ্মিরে ১৪ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) জইশ ই মোহাম্মদের আত্মস্বীকৃত আত্মঘাতী হামলায় পাকিস্তানকে দায়ী করে ২৬ ফেব্রুয়ারি (মঙ্গলবার) ভোর সাড়ে ৩টা নাগাদ ১২টি মিরাজ ২০০০ যুদ্ধবিমান নিয়ে পাকিস্তানের আকাশসীমায় ঢুকে পড়ে ভারত। তাদের দাবি,ওইদিন পাকিস্তানের জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে লেজার নিয়ন্ত্রিত ব্যবস্থার সাহায্যে ১০০০ কেজি বোমাবর্ষণ করা হয়েছে।

২৭ ফেব্রুয়ারি (বুধবার) বিদেশ সচিব বিজয় গোখলে সংবাদ সম্মেলনে দাবি করেন,‘বালাকোটে জইশের সবথেকে বড় জঙ্গি ঘাঁটি ধ্বংস করেছে ভারত। জইশ-এ-মোহাম্মদের বহু জঙ্গি,সিনিয়র কমান্ডার,প্রশিক্ষক নিহত হয়েছে।’

ফেসবুকে লাইক দিন