সুষ্ঠু নির্বাচন দেশপ্রেমের অভিব্যক্তি: ইসি মাহবুব তালুকদার

ইমান২৪.কম: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে কর্মকর্তাদের যেকোনো ধরণের চাপের ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালনের আহবান জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার।

তিনি বলেছেন, কোনো নির্বাচনেই শিথিলতার সুযোগ নেই। নির্বাচন কমিশনের সম্মান, মর্যাদা অক্ষুণ্ণ রাখতে আপনাদের সাহসিকতার সঙ্গে এবং নিজের বিবেকের কাছে দায়বদ্ধ থেকে দায়িত্ব পালন করতে হবে। মনে রাখবেন সুষ্ঠু নির্বাচন আমাদের দেশপ্রেমের অভিব্যক্তি।

রোববার আগারগাঁও ইটিআই ভবনে নির্বাচনী কর্মকর্তাদের প্রশিক্ষকদের প্রশিক্ষণ এবং ইভিএম ব্যবহারের মাধ্যমে ভোটগ্রহণ শীর্ষক প্রশিক্ষণ উদ্বোধনকালে মাহাবুব তালুকদার এসব কথা বলেন।

স্থানীয় সরকার নির্বাচনের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, দেশের গণতন্ত্রের অভিযাত্রায় স্থানীয় সরকার নির্বাচনের গুরুত্ব অনেক।তাই এই নির্বাচন সুষ্ঠু ও অবাধ করতে আপনাদের সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে।

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের বিষয়টি উল্লেখ করে মাহবুব তালুকদার বলেন, উপজেলা নির্বাচনে ইভিএম বা নির্বাচনে প্রক্রিয়ায় আধুনিক প্রযুক্তি ব্যবহার একটি নতুন বিষয়। ভোটকেন্দ্রে সশস্ত্র বাহিনীর কারিগরি সহায়তা প্রদানও ইভিএমে ডেমো ও মক ভোটিং সম্পর্কে ধারণা আপনাদের জ্ঞানের পরিধিকে বহু বিস্তৃত করবে বলে আমি আশা করি।

মোস্তফা ফারুকের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মসূচিতে বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

আরও পড়ুন:  নির্বাচনে ইভিএম ব্যবহারে কিছু ভুলত্রুটি ছিল: সিইসি

এ ‘মহাসমুদ্রে’ আমি কাকে ধরবো, কাকে খুঁজবো : দুদক চেয়ারম্যান

সিজার করতে গিয়ে নবজাতককে কেটে ফেললেন চিকিৎসক : আটক ৩

শিশুদের দিয়ে জোরপূর্বক পতিতাবৃত্তি, ভুয়া স্ত্রীসহ পুলিশের এসআই আটক

‘স্যার, আমি জাহালম, সালেক না’ : ৩৩ মামলায় ‘ভুল’ আসামি ৩ বছর ধরে জেলে

এখন থেকেপুলিশের বিরুদ্ধেও অভিযোগ করা যাবে সরাসরি, খোলা হয়েছে কমপ্লেইন সেল

ফেসবুকে লাইক দিন