সুপ্রিম কোর্টে আওয়ামী-বিএনপিপন্থি আইনজীবীদের যুদ্ধ চলছে!

ইমান২৪.কম: সুপ্রিম কোর্টে আইনজীবী সমিতি ভবন থেকে আদালতে প্রবেশের দুটি পথে তালা দেয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীদের মধ্যে হট্টগোল চলছে। বেগম খালেদা জিয়ার কারাদণ্ডের রায়ের প্রতিবাদে উচ্চ আদালত বর্জন কর্মসূচিতে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এর আগে সকালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবন থেকে আদালতে প্রবেশের দুটি গেটে তালা লাগিয়ে দেয় বিএনপিপন্থি আইনজীবীরা। এসময় তারা বার সমিতি ভবনে বিক্ষোভ করেন।

এক পর্যায়ে আওয়ামী ও বিএনপিপন্থি আইনজীবীদের মধ্যে ব্যাপক হট্টগোল হয়। বিএনপিপন্থি আইনজীবীরা কোর্ট বর্জনের ঘোষণা দিলেও সকাল নয়টায় যথাসময়ে আপিল বিভাগের কার্যক্রম যথারীতি শুরু হয়। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম জিয়ার খালাসের আবেদন খারিজ করে দিয়ে সাজা বাড়ানোর প্রতিবাদে গতকাল মঙ্গলবার(৩০ অক্টোবর) আদালত বর্জনের কর্মসূচি ঘোষণা করেন বিএনপিপন্থি আইনজীবীরা।

সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে এ কর্মসূচি। এদিকে, কর্মসূচি চলার সময় আদালতের ওপর হস্তক্ষেপ চলছে দাবি করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদিন বলেন, এ অবস্থা চলতে থাকলে সারাদেশে আদালত বর্জন কর্মসূচি দেয়া হবে।

আরও পড়ুন: আবারো আ.লীগকে নির্বাচিত করার আহ্বান খাদ্যমন্ত্রীর

সংলাপের আগ্রহ জানিয়ে প্রধানমন্ত্রী‌কে বি চৌধুরীর চি‌ঠি

ফেসবুকে লাইক দিন