সারওয়ার আলমের বদলি নিয়ে মুখ খুললেন স্বরাষ্ট্রমন্ত্রী

ইমান২৪.কম: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, স্বাভাবিক নিয়ম মেনেই র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমকে বদলি করা হয়েছে।

বুধবার (১১ নভেম্বর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সারওয়ারকে বদলির নেপথ্যে কোনো কারণ নেই। সরকারি কর্মকর্তারা আজ এখানে তো কাল অন্য জায়গায়।

যেমন, আমার পিআরও (জনসংযোগ কর্মকর্তা) আজ এখানে আছেন, কাল উনি অন্য খানেও চলে যেতে পারেন এটিই নিয়ম।’ কিন্তু ম্যাজিস্ট্রেট সাহেব কেন? এ প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘হয়তো অনেক দিন ধরে এখানে (র‌্যাব) ছিলেন। সে হয়তো আরও ভালো জায়গায় যাবেন, আরও ভালো কিছু করবেন।

এ জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তাকে বদলি করা হয়েছে।’ উল্লেখ্য, গত সোমবার (৯ নভেম্বর) জনপ্রশাসান মন্ত্রণালয়ের উপসচিব আলিয়া মেহের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলমকে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে বদলির আদেশ দেওয়া হয়।

সরওয়ার আলম ২০১৫ সাল থেকে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত আছেন। তিনি দুর্নীতিবিরোধী শুদ্ধি অভিযানের সময় সাহসী ভূমিকা রাখেন।

এ ছাড়া গত পাঁচ বছরে অনেক অনিয়ম প্রতারণার বিরুদ্ধে বিভিন্ন সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। বিশেষ করে ভেজাল খাদ্য ও ভেজাল পণ্য উৎপাদনের বিরুদ্ধে সোচ্চার ছিলেন এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সম্প্রতি সংসদ সদস্য হাজী মো. সেলিমের বাড়িতে অভিযানেও নেতৃত্ব দেন সারওয়ার আলম। এসব কারণে আলোচনায় ছিলেন সারওয়ার।

ফেসবুকে লাইক দিন