সরকারি সিদ্ধান্তকে তোয়াক্কা না করে শিক্ষার্থীদের মাইকিং করে এনে স্কুল খুলে দিলেন!

ইমান২৪.কম: করোনাভাইরাসে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ৩০ মার্চ পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সরকার। সরকারি এ ঘোষণাকে কোনো প্রকার তোয়াক্কা না করে ঢাকার ধামরাইয়ের রোয়াইল শহীদ আবুল হোসেন উচ্চ বিদ্যালয়টি শনিবার সকালে খোলা রাখা হয়েছে। তাও আবার বিনা নোটিশে মাইকিং করে কোমলমতি শিক্ষার্থীদের স্কুলে সমবেত করা হয়।

শুধু তাই নয় এ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মো. আবুল কালাম আজাদ মাইকে বক্তব্য দিতে গিয়ে রোয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের ২৭ মার্চের যৌথ মতবিনিময় সভায় একজন মনোনয়নপ্রত্যাশীর পক্ষে শিক্ষার্থীদের মিছিল নিয়ে যেতে আলটিমেটাম দেন। মিছিলে কেউ অংশগ্রহণ না করলে তার জন্য শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। ওই প্রার্থী হলেন, উক্ত বিদ্যাপীঠের সভাপতি প্রফেসর ডা. মো. আব্দুল মান্নান।

অভিভাবকরা বলেন, প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ নিজের আসন পাকাপোক্ত করতে প্রফেসর ডা. মো. আব্দুল মান্নানের পক্ষে ২৭ মার্চ আওয়ামী লীগের যৌথ মতবিনিময় সভায় মিছিল নেয়ার জন্য শনিবার স্কুল খুলে দেন। এতে স্বাস্থ্যবিধি মানা হয়নি। আমরা এর তীব্র নিন্দা জানাই।

প্রধান শিক্ষক মো. আবুল কালাম আজাদ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কথা স্বীকার করে বলেন, আমরা চাকরি করি। যেমন সরকারের কথা শুনতে হয় তেমনি স্কুল পরিচালনা কমিটির সভাপতি কথাও শুনতে হয়। আমাদের নিজের মতে কিছুই করার নেই। সভাপতি আমাকে যা নির্দেশ দিয়েছেন আমি তাই করেছি।

ফেসবুকে লাইক দিন