সংযুক্ত আরব আমিরাত ন্যক্কারজনক পদক্ষেপ নিয়েছে

ইমান২৪.কম: ইহুদিবাদী ইসরাইলের একজন মন্ত্রীর সংযুক্ত আরব আমিরাত সফরের তীব্র নিন্দা জানিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। সংগঠনের মুখপাত্র সামি আবু জুহরি বলেছেন, দখলদার ইসরাইল যখন গাজা উপত্যকায় ভয়াবহ গণহত্যা চালাচ্ছে তখন একজন ইহুদিবাদী মন্ত্রীকে আবুধাবি সফরের আমন্ত্রণ জানিয়ে অত্যন্ত ন্যক্কারজনক কাজ করেছে আরব আমিরাত। ইসরাইলি ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রী মিরি রেগেভ গত শুক্রবার একটি ক্রীড়া প্রতিনিধিদল নিয়ে সংযুক্ত আরব আমিরাত সফর করেন।

মুসলমান ও মানবজাতির শত্রু ইহুদিবাদী ইসরাইলের কোনো মন্ত্রীর এটাই প্রথম আরব আমিরাত সফর। আবু ধাবির মসজিদে ইসরাইলি মন্ত্রী মিরি রেগেভ (সাদা হিজাব) ওই দখলদার মন্ত্রী আবুধাবির যুবরাজ শেখ মোহাম্মাদ বিন জায়েদের আমন্ত্রণে নগরীর একটি মসজিদও পরিদর্শন করেন। এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন গাজা উপত্যকা নিয়ন্ত্রণকারী ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের মুখপাত্র সামি আবু জুহরি। তিনি তার অফিসিয়াল টুইটার পেইজে লিখেছেন, আবু ধাবিতে ইহুদিবাদী প্রতিনিধিদলকে দেয়া উষ্ণ সংবর্ধনার দৃশ্য গাজা উপত্যকার শিশু হত্যার চেয়ে কোনো অংশে কম বেদনাদায়ক নয়।

মিরি রেগেভ (ফাইল ছবি) সাম্প্রতিক সময়ে পারস্য উপসাগরীয় আরব দেশগুলো দেড়শ’ কোটি মুসলমানের আশা-আকাঙ্ক্ষাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপনের জন্য উঠেপড়ে লেগেছে। গত ২৫ অক্টোবর ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ওমান সফরে গিয়ে সুলতান কাবুসের সঙ্গে সাক্ষাৎ করেন। তার এ সফরের খবর একদিন পর ছবিসহ প্রকাশ করা হয়।

আরও পড়ুন: ব্যারিস্টার মইনুল হোসেনের কাছে ক্ষমা চাইতে মাসুদা ভাট্টিকে লিগ্যাল নোটিশ

ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতারে ড. কামালের উদ্বেগ, আইনি লড়াইয়ের ঘোষণা

ফেসবুকে লাইক দিন