শ্রমিক ও শোষিত মেহনতি মানুষের জন্যই আমার রাজনীতি: প্রধানমন্ত্রী

মহান মে দিবস উপলক্ষে মঙ্গলবার ১ ‘মে বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা। জাতির জনক যেভাবে মানুষের ভাগ্যোন্নয়নে নিজের জীবন উৎসর্গ করেছিলেন, আমিও দেশের মানুষের জন্য কাজ করছি। আমার রাজনীতিই শ্রমিক ও শোষিত মেহনতি মানুষের জন্য।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধুকে স্মরণ করে বলেন, দেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু পরিত্যক্ত সব কলকারখানা চালু করেছিলেন। তিনি মে দিবসের ছুটি ঘোষণা করেন। শোষিত, বঞ্চিত ও শ্রমিকের ভাগ্যোন্নয়নে নিজের জীবন উৎসর্গ করেছিলেন তিনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, বর্তমান সরকারও বঙ্গবন্ধুর পথ অনুসরণ করে  কাজ করছে । শিল্প প্রতিষ্ঠানে যেন শান্তি থাকে, শ্রমিকরা যেন উৎপাদনমুখী হয় এবং পোশাক খাতের যেন উন্নয়ন হয়, সেজন্য সরকার কাজ করে যাচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, নারী শ্রমিকদের জন্য যত কিছু দরকার আমরা করেছি। বন্ধ থাকা শিল্প কারখানা পর্যায়ক্রমে চালু হবে। আমরা দেশের খেটে খাওয়া ও মেহনতি মানুষের জন্য কাজ করছি। তেলে মাথায় তেল দিতে আসিনি।

দেশের শ্রমজীবী ও শ্রমিক শ্রেণির প্রতি আরও আন্তরিক হওয়ার আহ্বান জানিয়ে মালিকপক্ষের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘শ্রমিকরা মাথার ঘাম পায়ে ফেলে অক্লান্ত পরিশ্রম করেন। তাদের প্রতি আপনাদের আন্তরিক হতে হবে। ‘শ্রমিক-মালিক ভাই ভাই, সকলে মিলে সোনার বাংলা গড়তে চাই’ এই স্লোগান কতটুকু উপযোগী সেটা আমাদের অনুধাবন করতে হবে।’

ফেসবুকে লাইক দিন