শেষ ইচ্ছাপূরণ হয়েছে আল্লামা শফীর

ইমান২৪.কম: লাখ লাখ ভক্ত-অনুসারীদের কাঁদিয়ে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা ক্যাম্পাসের অভ্যন্তরে বায়তুল আতিক জামে মসজিদের সামনের কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন দেশের শীর্ষ কওমী আলেম ও হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী।

না ফেরার দেশে পাড়ি জমানো আল্লামা শফীর শেষ ইচ্ছা পূরণ হয়েছে। জানা গেছে, তিনি জীবদশায় তার পরিবারের সদস্যদের কাছে কিছু ওসিয়ত করে যান।

এসব ওসিয়তের মধ্যে ছিল মৃত্যুর পর যেন একবার জানাজা হয় এবং তাকে যেন তার ৭৪ বছরের প্রিয় কর্মস্থল হাটহাজারী মাদ্রাসার বাইতুল আতিক জামে মসজিদ সংলগ্ন ‘মাকবারাতুল জামিয়া’য় সমাহিত করা হয়।

অবশেষে আল্লামা শফীর জীবনের শেষ ইচ্ছা পূরণ হয়েছে। শনিবার বেলা ২টা ১৫ মিনিটে হাটহাজারী ডাক বাংলো চত্বরে তাঁর নামাজে জানাজা শেষে তাকে তার ওসিয়ত অনুযায়ী ওই কবরস্থানে দাফন করা করা হয়।

যদিও শুক্রবার সন্ধ্যায় ঢাকার গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা ও আমির আল্লামা শাহ আহমদ শফী।

সেখানে খবর পেয়ে তার ভক্ত ও অনুসারীরা ঢাকায় নামাজে জানাজা দেয়ার জন্য বিক্ষাভ করেছিল।

উল্লেখ্য, শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন হেফাজতে ইসলামের আমির ও হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী।

ছাত্র আন্দোলনের মুখে ১৯৮৬ সাল থেকে হাটহাজারী মাদরাসার মহাপরিচালকের দায়িত্ব পালন করা আল্লামা শফী গত বৃহস্পতিবার পদত্যাগ করেন।

ফেসবুকে লাইক দিন