শাহবাগে সাবধান! চার বাহিনীর চেকপোস্ট

ইমান২৪.কম: করোনা সংক্রমণ বাড়তে থাকায় আগামী ১৪ জুলাই পর্যন্ত সর্বাত্মক লকডাউন জারি করেছে সরকার। এ সময় অকারণে ঘর থেকে বাইরে বেরুতে নিষেধ করা হয়েছে।

সারা দেশে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান পরিচালনা করছে। এরই অংশ হিসেবে রাজধানীর শাহবাগ মোড়ে চারটি পয়েন্টে চার চেকপোস্ট বসিয়েছে সেনাবাহিনী, র‍্যাব, বিজিবি ও পুলিশ।

এ চার বাহিনীর চার চেকপোস্টের কারণে কোনোভাবেই অযথা বের হওয়া ব্যক্তিরা ছাড় পাচ্ছেন না। ফলে জরিমানা গুনতে হচ্ছে কারণহীন বের হওয়া ব্যক্তিদের।

অবশ্য চার চেকপোস্টের কারণে ধীরগতিতে গাড়ি চলায় কিছুটা যানজটও দেখা গেছে ওই এলাকায়। দুর্ভোগও পোহাতে হয়েছে জরুরি কাজে বের হওয়া সাধারণ মানুষদের।

শাহবাগ মোড়ের ওভার ব্রিজের নিচে সেনাবাহিনীর চেকপোস্ট। বাটা সিগন্যাল, কাঁটাবন হয়ে যেসব গাড়ি আসছে, সেগুলো থামিয়ে বের হওয়ার কারণ জানতে চাচ্ছেন সেনাবাহিনীর সদস্যরা।

এই চেকপোস্ট পেরিয়ে যেসব গাড়ি ঢাকা ক্লাবের দিকে যাচ্ছে, সেগুলো আবার আটকাচ্ছে র‍্যাবের বসানো চেকপোস্ট। আবার মৎস্য ভবন থেকে যারা শাহবাগ যাচ্ছেন, তাদের বের হওয়ার কারণ জানতে শাহবাগ থানার একটি পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে ফুল মার্কেটের সামনে।

ফেসবুকে লাইক দিন