শান্তির বার্তা দিতে ভারতীয় পাইলটকে কালই ছেড়ে দেবে পাকিস্তান

ইমান২৪.কম: শান্তির বার্তা দিতে পাকিস্তানে বন্দি বায়ুসেনার পাইলট উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে শুক্রবারই মুক্তি দেওয়া হবে। বৃহস্পতিবার পাকিস্তানের সংসদে এই কথা ঘোষণা করলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

এ দিন ইসলামাবাদের জাতীয় অ্যাসেম্বলিতে বক্তব্য রাখতে গিয়ে ইমরান বলেন, “গতকাল নরেন্দ্র মোদীকে ফোন করে জানাতে চেয়েছিলাম যে আমরা আর সংঘাত বাড়াতে চাই না। তার মানে অবশ্য এই নয় যে আমরা ভয় পেয়েছি।”

তিনি যোগ করেন, “আমাদের কাছে ভারতীয় পাইলট রয়েছেন। শান্তির বার্তা হিসেবে আমরা তাঁকে কালই ছেড়ে দেব।”

উল্লেখ্য, বুধবার পাক যুদ্ধবিমানকে কব্জায় আনতে নিয়ে নিজের মিগ-২১ যুদ্ধবিমানের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন অভিনন্দন বর্তমান। পাক অধিকৃত কাশ্মীরে তিনি পড়লে, সেখানে তাঁকে কব্জা করে পাক সেনা। তবে তিনি যে পাকিস্তানে সুস্থ রয়েছেন, ভিডিও বার্তায় সেই কথা বলেন অভিনন্দন।

এর পর থেকেই বিভিন্ন মহলে অভিনন্দনকে ছাড়ার জন্য তৎপরতা শুরু হয়ে যায়। ভারত জানিয়ে দেয় তাঁকে নিঃশর্তে মুক্তি দিতে হবে। অন্যদিকে ভারতের পাশাপাশি পাকিস্তানি নাগরিকরাও টুইটারে অভিনন্দন্দের মুক্তির দাবি জানান।

এই চাপের মধ্যে এ দিন দুপুরেই পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি জানিয়ে দেন, অভিনন্দন সুস্থ রয়েছেন। এর পরেই অভিনন্দনের মুক্তির কথা ঘোষণা করলেন ইমরান।

আরও পড়ুন:  একটি চিরকুট যেভাবে পাল্টে দিল মোদির সব হিসাব নিকাশ

পাকিস্তানকে অকুণ্ঠভাবে সমর্থন দেয়ার ঘোষনা দিল তুরস্ক

ভোটার না আসার দায় ইসির নয়, রাজনৈতিক দলগুলোর: সিইসি

ভারতীয় ২ যুদ্ধবিমান ভূপাতিত করলো পাকিস্তান, পাইলট আটক (ভিডিও)

পাকিস্তানি সেনাবাহিনীর ভারি মর্টার শেলে দুই ভারতীয় নিহত

পাকিস্তানের সঙ্গে উত্তেজনাকর পরিস্থিতি আর বাড়াতে চায় না ভারত

ফেসবুকে লাইক দিন