শত্রুদের প্রতি সদয় হওয়া, ভালো ব্যবহার করা আল্লাহর রাসূলের নির্দেশ: পাক সেনা কর্মকর্তা

ইমান২৪.কম: হাতে চায়ের কাপ। সেনাদের সঙ্গে গল্প করছেন। বলছেন, ‘পাকিস্তান সেনাবাহিনী খুব ভালোভাবে আমার যত্ন নিচ্ছে। ভারত-পাকিস্তান পরস্পরের হামলার ঘটনায় পাকিস্তান যে ভারতীয় পাইলটকে আটক করেছে তাকে একটি ভিডিওতে এভাবেই কথা বলতে দেখা যায়।

আটক ভারতীয় পাইলট বলেন, ‘আমি এটা বলতে চাই পাকিস্তানি সেনাবাহিনী আমার ভালো দেখভাল করেছে। দেশে ফিরে গেলেও আমার বক্তব্যের পরিবতর্ন হবে না।’ এ সময় পাকিস্তানি সেনা সদস্যদের ‘ভদ্রলোক’ বলে অভিহিত করেন তিনি।

আটক ভারতীয় বিমানবাহিনীর পাইলট উইং কমান্ডার আরও বলেন আমি মনে করি পাকিস্তান আর্মি থেকে আমাদের ব্যবহার শেখার আছে’।

এর আগে বুধবার সকালে পাকিস্তানের আকাশসীমায় ঢোকায় দুই ভারতীয় বিমান ভূপাতিত করে পাকিস্তান। এ সময় ভারতীয় বিমানবাহিনীর দুই পাইলটকে আটক করে পাক সেনারা।

পাকিস্তানে বিমান হামলা চালাতে গিয়ে আহত অবস্থায় আটক হন ভারতীয় বিমানবাহিনীর পাইলট উইং কমান্ডার অভিনন্দন। আহত অভিনন্দনকে চিকিৎসা দেয় পাকিস্তান সেনাবাহিনী।

পাকিস্তান সেনাবাহিনীর প্রশংসা করে অভিনন্দন আরও বলেন, ‘আমি আপনাদের ব্যবহারে মুগ্ধ।’ তবে তিনি কোন বিমানটি চালাচ্ছিলেন জানতে চাইলে পাকিস্তানি এক মেজরকে বলেন, ‘আমি কী এসব কথা বলতে পারি? মেজর, আমি দুঃখিত। তবে চা বেশ ভালো হয়েছে।’

অভিনন্দন আরও বলেন, যারা পাকিস্তান সেনাদের বদনাম করেন তারা না জেনে করেন। এ সময় পাকিস্তান সেনাদের এক সিনিয়র অফিসার বলেন, শত্রুদের প্রতি সদয় হওয়া, তাদের সঙ্গে ভালো ব্যবহার করা আল্লাহর রাসূলের নির্দেশ। পাকিস্তানের মুসলমান রাসূল (সা.) এর নির্দেশ পালন করছে মাত্র।

এদিকে পাকিস্তান ভারতীয় বিমানবাহিনীর দুটি বিমান ভূপাতিত আর দুইজন পাইলটকে আটক করার পর পারমাণবিক অস্ত্রধারী প্রতিবেশী দুই দেশের মধ্যে উত্তেজনা প্রকট আকার ধারণ করেছে।

তবে প্রথমে ভারতের পক্ষ থেকে যুদ্ধবিমান ভূপাতিত আর পাইলট আটকের কথা অস্বীকার করে। তবে পরবর্তীতে ভারত একটি মিগ-২১ যুদ্ধবিমান ও একজন পাইলটের নিখোঁজ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

মঙ্গলবার ভারতীয় বিমানবাহিনী পাকিস্তানে ঢুকে হামলা চালানোর পর পাকিস্তানের পক্ষ থেকে পাল্টা আক্রমণ চালানো হয়। তবে পাকিস্তান বলছে, তাদের সিমানায় ঢুকে যাওয়ার কারণেই তারা ভারতের যুদ্ধবিমান ভূপাতিত করেছে।

আরও পড়ুন:  একটি চিরকুট যেভাবে পাল্টে দিল মোদির সব হিসাব নিকাশ

পাকিস্তানকে অকুণ্ঠভাবে সমর্থন দেয়ার ঘোষনা দিল তুরস্ক

ভোটার না আসার দায় ইসির নয়, রাজনৈতিক দলগুলোর: সিইসি

ভারতীয় ২ যুদ্ধবিমান ভূপাতিত করলো পাকিস্তান, পাইলট আটক (ভিডিও)

বাবা-মাকে নিয়ে থাকলে বাসা ভাড়া কম ৫০০, যা বললো আলোচিত বাড়ির মালিক

পাকিস্তানের সঙ্গে উত্তেজনাকর পরিস্থিতি আর বাড়াতে চায় না ভারত

ফেসবুকে লাইক দিন