নতুন করে মিয়ানমার সেনাবাহিনীর হামলায় ২ রোহিঙ্গা মুসলিম নারী নিহত

ইমান২৪.কম: সেনাবাহিনীর ভারী অস্ত্রের গোলায় দুই রোহিঙ্গা নারী নিহত ও সাতজন আহত হয়েছেন।

নিহতদের মধ্যে এক নারী গর্ভবতী ছিলেন। গণহত্যা থেকে সংখ্যালঘু রোহিঙ্গাদের সুরক্ষায় জাতিসংঘের আন্তর্জাতিক বিচার আদালতের নির্দেশের দুদিন পরেই এই ঘটনা ঘটালো দেশটির সেনাবাহিনী।

রাখাইন রাজ্যের উত্তরাঞ্চলীয় শহর বুথিডাং থেকে নির্বাচিত সাংসদ মং কিয়াও জান বলেছেন, গভীর রাতে নিকটবর্তী ব্যাটেলিয়ন থেকে ছোড়া গোলা কিন তায়ুং গ্রামে আঘাত হানে।

কোনো যুদ্ধ ছাড়াই একটি গ্রামে কামানের গোলা নিক্ষেপ করা হয়েছে। এছাড়া রোহিঙ্গা গ্রামবাসী সো তুন ও টেলিফোনে গণমাধ্যমকে বলেছেন, গোলার বিস্ফোরণে দুটি বাড়ি ধ্বংস হয়েছে।

আরো পড়ুন: শরীয়তপুর জেলার আলেমদের সম্মিলিত অরাজনৈতিক সংগঠন ‘শরীয়তপুর উলামা পরিষদ’ এর ২০২০-২০২১ বছরের জন্য সভাপতি হিসেবে মাওলানা শফিউল্লাহ খান ও সেক্রেটারি হিসেবে মাওলানা ইদরীস কাসেমী নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) জেলার আশরাফুল উলুম মাদরাসা মিলনায়তনে দ্বিবার্ষিক কাউন্সিল ২০২০ এ উলামা পরিষদের নির্বাচন কমিশন পরিচালিত ভোটাভোটির মাধ্যমে তারা নির্বাচিত হন।

উলামা পরিষদ গঠিত নির্বাচন কমিশন এর মাধ্যমে নির্বাচন কার্যক্রম পরিচালিত হয়। উপদেষ্টা পরিষদ, কার্যনির্বাহী পরিষদ ও প্রত্যেক থানা কমিটির সভাপতি, সেক্রেটারী এবং সাংগঠনিক সম্পাদকদের থেকে ব্যলট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ করে নির্বাচন কমিশন।

প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে ছিলেন মাওলানা ইসমাঈল হুসাইন। সহকারী নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন ওলামা পরিষদের উপদেষ্টা মাওলানা জিয়াউল হক কাসেমী, মাওলানা জালালুদ্দিন আহমদ ও মাওলানা ইমরান বিন নূরুদ্দীন।

অনুষ্ঠিত দ্বিবার্ষিক কাউন্সিলে আরো উপস্থিত ছিলেন, শরীয়তপুর উলামা পরিষদের প্রধান উপদেষ্টা মাওলানা আব্দুল কাদির, মাওলানা খন্দকার মুশতাক আহমদ,

বিশেষ অতিথি মাওলানা বশীর আহমদ, মাওলানা খন্দকার আবুল হাসান শরীয়তপুরী, মাওলানা নজরুল ইসলাম ভাসানী, মাওলানা শাব্বীর আহমদ উসমানী,

মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা নাসির উদ্দিন, মুফতী আব্দুর রাজ্জাক, মাওলানা মাহদী হাসান সিরাজী, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা মুঈনুদ্দীন কাসেমী, মাওলানা নাঈম আব্বাসী

ফেসবুকে লাইক দিন