রবীন্দ্রসংগীত যে মানুষ উপভোগ করে না, তার চেয়ে দুর্ভাগা আর নেই: জাফর ইকবাল

ইমান২৪.কম: শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে ‘জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মেলন’-এর উদ্বোধকের বক্তব্যে বিতর্কিত লেখক মুহাম্মদ জাফর ইকবাল বলেন, যে মানুষ রবীন্দ্রসংগীত উপভোগ করে না, তার চেয়ে দুর্ভাগা আর নেই। ‘আমার দুঃখ হয় নতুন প্রজন্মের অনেকেই পাঠ্যবইয়ে স্থান পাওয়া গল্প–কবিতা ছাড়া রবীন্দ্রনাথের অন্য কোনো লেখা পড়ে না।’

জাফর ইকবাল আরও বলেন, বাংলাদেশের সবচেয়ে বড় শক্তি ছেলে ও মেয়েরা সমানতালে এগিয়ে যাচ্ছে। যে সমাজে নারী-পুরুষ একসঙ্গে এগিয়ে যায়, সেই সমাজের অগ্রগতি কেউ রোধ করতে পারে না।

আরো পড়ুন>> গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশকে ধ্বংসের হাত থেকে রক্ষা জনগণকেই এগিয়ে আসতে হবে। ৩০ ডিসেম্বরের কলঙ্কিত তথাকথিত সংসদ নির্বাচন গণতন্ত্রের কবর রচনা করেছে।

শনিবার (৯ মার্চ) সকালে গণফোরামের সভাপতি পরিষদের সভায় সভাপতির ভাষণে ড. কামাল হোসেন এ কথা বলেন। ড. কামাল হোসেন আরও বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার, আইনের শাসন কায়েম এবং জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য জাতীয় ঐক্যকে সুদৃঢ় ও জোরদার করতে হবে।

জনগণকে বর্তমান অবস্থার পরিবর্তনের জন্য কাজ করে যেতে হবে। সভায় আরও বক্তব্য দেন গণফোরামের সভাপতি পরিষদের সদস্য মোস্তফা মোহসীন মন্টু, মফিজুল ইসলাম খান কামাল, সুব্রত চৌধুরী, এস এম আলতাফ হোসেন, মোকাব্বির খান, শান্তিপদ ঘোষ, তবারক হোসেইন, জগলুল হায়দার আফ্রিক, আ ও ম শফিক উল্লাহ, মোশতাক আহমেদ প্রমুখ।

ফেসবুকে লাইক দিন