যে কারনে সরকার তাবলিগ বিষয়ে পরিপত্র স্থগিত করলো

ইমান২৪.কম: বাংলাদেশে দাওয়াত তবলিগের কার্যক্রম সুষ্ঠ সুন্দর ও সুশৃঙ্খলভাবে পরিচালনার জন্য ধর্মমন্ত্রণালয়ের পক্ষ থেকে নির্দেশনা দিয়ে জারি করা পরিপত্র প্রত্যাহার করেছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়। আজ (২৪ সেপ্টেম্বর) ধর্ম মন্ত্রণালয়ের ওয়েব সাইটে প্রকাশিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

দাওয়াত ও তাবলিগের চলমান পরিস্থিতি সামনে রেখে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে কিছু নির্দেশনা দিয়ে পরিপত্রটি জারি করেছিল গত ১৮ সেপ্টেম্বর।দাওয়াত ও তাবলিগের চলমান পরিস্থিতি সামনে রেখে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে কিছু নির্দেশনা দিয়ে পরিপত্রটি জারি করেছিল গত ১৮ সেপ্টেম্বর।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব দেলোয়ারা বেগম স্বাক্ষরিত পরিপত্রে তাবলিগ জামাতের চলমান সংকট নিরসনে তাবলিগের উভয় পক্ষের শান্তিপূর্ণ সহাবস্থান, অপপ্রচাররোধ, একে অপরের প্রতি সহনশীল মনোভাব পোষণসহ বেশকিছু বিষয় উল্লেখ করা হয়েছিলো সে পরিপত্রে। আজ ধর্মমন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচীব মো. আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জারি করা পরিপত্রটি স্থগিত করার নির্দেশ দেয়া হয়।

তবে কেন সে পরিপত্র স্থগিত করা হয়েছে তা বিস্তারিত লেখা নেই বিজ্ঞপ্তিতে। কিন্তু পরিপত্রটি আওয়ার ইসলামসহ বেশ কয়েকটি পত্রিকায় প্রকাশের পর এটি নিয়ে তুমুল সমালোচনা শুরু হয়। ধারণা করা হচ্ছে, এর প্রেক্ষিতে মন্ত্রণালয় পরিপত্রটি প্রত্যাহারের সিদ্ধান্ত নিতে পারে।

আরও সংবাদঃ স্বরাষ্ট্রমন্ত্রী যে কারনে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যাবেন কারাগারে

আল্লাহ আপনাদের বিচার করবেন: সরকারকে ফকরুল

ফেসবুকে লাইক দিন