যুক্তরাজ্যে তারাবির নামাজের সময় মসজিদে গুলি

ইমান২৪.কম: যুক্তরাজ্যের পূর্ব লন্ড‌নে ইল‌ফো‌র্ডের সে‌ভেন কিংস মস‌জি‌দে তারাবির নামাজের সময় গু‌লির ঘটনা ঘ‌টে‌ছে। তবে এতে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। বৃহস্প‌তিবার (৯ মে) স্থানীয় সময় রাত ১১টার (বাংলাদেশ সময় ভোর ৪টা) দি‌কে বাংলা‌দেশি অধ্যু‌ষিত ওই এলাকাটি এ ঘটনা ঘটে।

এ ঘটনার পরপরই মসজিদটি বন্ধ করে দেয়া হয়। এলাকাজু‌ড়ে বিপুল সংখ্যক পু‌লিশ মোতায়েন করা হয়েছে। পু‌লিশ ধারণা কর‌ছে, ঘটনা‌টির সঙ্গে জ‌ঙ্গি কিংবা সন্ত্রাসী হামলার কোনও সম্পৃক্ততা নেই। লন্ড‌নের মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শে‌র একজন মুখপাত্র জা‌নি‌য়ে‌ছেন, গুলির ঘটনার পর স্থানীয় মুসলিমদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সোস্যাল মিডিয়ায় ঘটনাটি ভাইরাল হয়। এই গুলির ঘটনার সঙ্গে কে বা কারা জড়িত তা খুঁজে বের করতে এরইমধ্যে তদন্ত শুরু করেছে পুলিশ।

আরো পড়ুন>> সরকার জনগণের সঙ্গে প্রতারণা করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, গণতন্ত্র হরণ করে দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে সরকার। ৩০ ডিসেম্বর প্রহসনের নির্বাচন করে এই সরকার জনগণের সঙ্গে প্রতারণা করেছে।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভা শেষে ব্রিফিংকালে এ মন্তব্য করেন তিনি। দেশে একদলীয় শাসন ভর করেছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, ‘মানুষের সব অধিকারকে হরণ করে নেওয়া হয়েছে।

কীভাবে জনগণের সঙ্গে প্রতারণা করে একদলীয় শাসনব্যবস্থা চাপিয়ে দেওয়া যায় তার ষড়যন্ত্র চলছে।’ দেশে গণতন্ত্র নেই দাবি করে বিএনপি মহাসচিব বলেন, ‘যে জাতি ১৯৭১ সালে গণতন্ত্রের জন্য যুদ্ধ করেছিল, সেই জাতির কাছ থেকে গণতন্ত্রকে হরণ করে নেওয়া হয়েছে।’

বিএনপির মহাসচিব বলেন, ‘যিনি দীর্ঘকাল গণতন্ত্রের জন্য আন্দোলন সংগ্রাম করেছেন, সেই নেত্রীকে অন্যায়ভাবে সাজা দিয়ে আটকে রাখা হয়েছে। শুধুমাত্র গণতন্ত্রের কর্মী হওয়ায় বহু নেতাকর্মীকে হত্যা করা হয়েছে।’

ফেসবুকে লাইক দিন