যশোর মনিরামপুরে হিন্দু মুসলিম সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত

মনিরামপুর যশোর থেকে সাইফুল ইসলাম: যশোরের মনিরামপুর থানাধীন হরিদাসকাঠি ইউনিয়নের বিজয় কুমার পাল নামক এক হিন্দু যুবক বিগত ০১/০৫/২০২০ইং তারিখে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পোষ্টের মন্তব্যে ইসলাম ও মুসলিমদের নিয়ে বিরুপ মন্তব্য করে, যা মুহুর্থের মধ্যে স্ক্রিনশর্ট আকারে ফেসবুকে এবং স্থানীয় লোকদের মাঝে ছড়িয়ে পড়ে।

ফলে উক্ত ঘটনাকে কেন্দ্র করে এলাকার মধ্যে ব্যাপক উত্তেজনাকর পরিবেশ সৃষ্টি হয়।

কিন্তু যুগযুগ ধরে চলে আসা হিন্দু মুসলিমদের সম্প্রীতিপূর্ণ সহবস্থান অটুট রাখা এবং ইসলামী আদর্শ ‘শান্তি ও সম্প্রীতি’ বজায় রাখার লক্ষে মুফতী ইয়াহ্ইয়া সাহেব মাসনা মাদরাসা মনিরামপুর যশোর এর উদ্যগে স্থানীয় উলামায়ে কেরাম ও নেতৃবৃন্দের সহযোগীতায় এক বৈঠক অনুষ্ঠিত হয়, যেখানে অভিযুক্ত ব্যাক্তি এবং তার পিতা, বড় ভাই ও চাচারা সহ স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকেরা উপস্থিত ছিলো।

উক্ত বৈঠকে অভিযুক্ত ব্যক্তি সকলের সামনে তার উক্ত কৃতকর্মের জন্য অনুতপ্ত হয় এবং ক্ষমাপ্রার্থনা করে, সাথে সাথে ভবিষ্যতে এ ধরনের কোন কর্মকান্ডে জড়াবে না বলে অঙ্গিকার করে লিখিত দেয়। ফলে এলাকার পরিবেশ স্বভাবিক অবস্থায় ফিরে আসে।

বৈঠকে উপস্থিত ছিলেন মাও:রশীদ আহমাদ, মাও: রেজাউল করীম, মুফতী ইসমাঈল, মাও: আমীনুদ্দিন, মুফতী আশরাফুল আনওয়ার, মেম্বর শিমুল, রফিকুল ইসলাম, আরীফুল ইসলাম প্রমুখ।

ফেসবুকে লাইক দিন