মোদীর আ’শ্বাসে সন্তু’ষ্ট শেখ হাসিনা

ইমান২৪.কম: ভারতের নাগরিক তালিকা-এনআ’রসি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আ’শ্বস্ত করেছেন ভারতে’র প্রধানমন্ত্রী ন’রেন্দ্র মোদী।

ভারত সফররত অবস্থা’য় বৃহস্পতিবার শেখ হাসিনা ইন্ডিয়ান এক্স’প্রেসের এক সাংবাদিকের প্রশ্নের জবাবে বলেন, জাতিসংঘ অধি’বেশনে পার্শ্ববৈ’ঠকে মোদির স’ঙ্গে কথা হয়েছে তার।

নরেন্দ্র মোদী আ’শ্বাস দিয়েছেন যে এনআরসি নিয়ে বাংলাদেশের উ’দ্বিগ্ন হওয়া কিছু নেই। কয়েক দফায় খসড়া তালিকা প্রকাশের পর গত ৩১ আগস্ট (শনিবার) প্রকা’শিত হয় ভারতের আসাম

রাজ্যের নাগরিক তালিকা। এই তালিকা থেকে বাদ পড়েন রা’জ্যের প্রায় ১৯ লাখ ৬ হাজার ৬৫৭ জন মানুষ। তাদের মধ্যে অনেক বাংলা’দেশিও রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

২০১৮ বিধানস’ভা নির্বাচন এবং ২০১৯ লোকসভা নির্বা’চনে বিজেপির ইশ’তেহারে অন্যতম ই’স্যু ছিল নাগরিক তালিকা চূড়া’ন্ত করা। গত সপ্তা’হে নিউ ইয়র্কে মোদীকে প্রধানমন্ত্রী বলেছিলেন,

এনআরসি বাংলাদেশের জন্য গ’ভীর উ’দ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে। জবাবে মোদী বলেছিলেন, ভারত ও বাংলাদেশের দা’রুণ সম্পর্ক। এন’আরসি নিয়ে উদ্বেগের কিছু নেই।

বৃহস্প’তিবার প্রধানমন্ত্রী শেখ হাসি’নাকে জি’জ্ঞাসা করা হয় তিনি নরেন্দ্র মো’দীর আ’শ্বা’সে স’ন্তুষ্ট কি না। জবাবে তিনি বলেন, ‘অব’শ্যই।

আমি কোনও সমস্যা দেখি না। আমার প্রধা’নমন্ত্রী মোদীর সঙ্গে কথা হয়েছে। সব’কিছু ঠিকই আছে।’

ফেসবুকে লাইক দিন